মোদির পররাষ্ট্রনীতির প্রশংসায় পঞ্চমুখ পুতিন

আন্তর্জাতিক ডেস্ক

মোদি-পুতিন বৈঠক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বাধীন পররাষ্ট্রনীতির ভূয়সী প্রশংসা করেছেন রুশ প্রেসিডেন্টে ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন, মোদির নেতৃত্ব ভারতের অর্থনীতি দুর্দান্ত উন্নতি করেছে। ভারতীয় বার্তা সংস্থা এএনআই আজ শুক্রবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

গতকাল বৃহস্পতিবার মস্কোতে ভালদাই ইন্টারন্যাশনাল ডিসকাশন ক্লাবের পূর্ণাঙ্গ অধিবেশনে বক্তব্য দেওয়ার সময় ভ্লাদিমির পুতিন বলেছেন, মোদি তাঁর জনগণের চাহিদাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন এবং পশ্চিমা নিষেধাজ্ঞা উপেক্ষা করে মস্কোর সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক চালিয়ে গেছেন।

universel cardiac hospital

মোদির নেতৃত্বের প্রশংসা করে পুতিন আরও বলেছেন, তিনি (মোদি) সেই ব্যক্তি, যিনি জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে একটি স্বাধীন পররাষ্ট্রনীতি পরিচালনা করতে সক্ষম। ভারতের ওপর পশ্চিমাদের নিষেধাজ্ঞা আরোপের সব প্রচেষ্টা সত্ত্বেও তিনি তাঁর রাষ্ট্রের প্রয়োজনকে প্রাধান্য দেওয়ার ব্যাপারে অবিচল থেকেছেন।

রুশ বার্তা সংস্থা স্পুতনিক জানিয়েছে, মোদিকে ‘দেশপ্রেমিক’ বলে অভিহিত করেছেন পুতিন। তিনি বলেছেন, ভারত ও রাশিয়ার মধ্যে একটি ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। ভারত একসময় ব্রিটিশ উপনিবেশ থেকে স্বাধীন হয়েছে এবং সেখান থেকে অনেক দূর উন্নতি করেছে। প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে দেশটি অনেক উন্নতি করেছে। তাঁর ‘মেক ইন্ডিয়া’ ধারণাটি অর্থনৈতিক উন্নতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন