সেতুর কাজ ফেলে রাখায় ঠিকাদারকে পরিবেশমন্ত্রী, ‘লিডারের ভাগনে হয়ে লজ্জা দেবেন না’

মৌলভীবাজার প্রতিনিধি

জুড়ী নদীর ওপর নির্মাণাধীন ‘বৃন্দারঘাট সেতুর’ কাজ ফেলে রাখার অভিযোগ পেয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, বৃন্দারঘাট ব্রিজের কন্ট্র্যাক্টর আমাদের সিনিয়র এক লিডারের ভাগনে। আমাদের আত্মীয়, দলের নেতা। তার সঙ্গে ফোনে কথা বলেছি। তাকে বলেছি, লিডারের ভাগনে হয়ে আমাদের লজ্জা দেবেন না। আগামী তিন-চার মাসের মধ্যে ব্রিজের কাজ সম্পন্ন করতে হবে।

আজ শুক্রবার জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নে জুড়ী নদীর ওপর নির্মিত ‘কয়লারঘাট সেতু’ উদ্বোধন করেন মন্ত্রী। এ সময় স্থানীয় লোকজন তার কাছে ‘বৃন্দারঘাট সেতুর’ নির্মাণকাজ ফেলে রাখার অভিযোগ করেন।

universel cardiac hospital

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) জুড়ী উপজেলা কার্যালয় সূত্র জানায়, ওই সেতুর কাজ পেয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স মনির ট্রেডার্স’। ওই প্রতিষ্ঠানের মালিক ভোলা পৌরসভার মেয়র ও ভোলা জেলা যুবলীগের সভাপতি মরিুজ্জামান মনির। তিনি আওয়ামী লীগের জ্যেষ্ঠ এক নেতার ভাগনে।

২০২১ সালের ১৪ সেপ্টেম্বর সেতুর নির্মাণকাজ সম্পন্ন হওয়ার কথা ছিল। অথচ এ পর্যন্ত কাজ সম্পন্ন হয়েছে মাত্র ৩৫ শতাংশ। এদিকে প্রায় পাঁচ মাস ধরে কাজ বন্ধ। এ অবস্থায় কাজ বাতিলের সুপারিশ করে গত ২২ সেপ্টেম্বর এলজিইডির উপজেলা প্রকৌশলী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি চিঠি পাঠান।

এদিকে আজ বেলা ১১টার দিকে স্থানীয় ভরাডহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের মাঠে ‘কয়লারঘাট সেতুর’ উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাগরনাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আহমদ।

শেয়ার করুন