আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ
আওয়ামী লীগের লগো

চলতি বছরের ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে। বৈঠকের মাঝে মাগরিবের নামাজের বিরতিতে বাইরে এসে গণভবনের গেটে সংবাদ সম্মেলন করেন তিনি। সেখানে তিনি দলের জাতীয় সম্মেলন বিষয়ে কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এবারের সম্মেলন একদিনেই হবে। সম্মেলন হবে রাজধানীর সোহ্‌রাওয়ার্দী উদ্যানে। বৈশ্বিক সংকটের কারণে কৃচ্ছ্রসাধন করে আমরা সম্মেলনের আয়োজন করব।

universel cardiac hospital

তিনি বলেন, বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে দলের ২২তম জাতীয় সম্মেলন আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ থাকবে বলে জানান আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি কার্যনির্বাহী সংসদের বৈঠকে বলেন, ‘খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা৷’ সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের নির্দেশ দেন তিনি।

সম্মেলনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হবে কি না—এ প্রশ্নের জবাবে কাদের বলেন, এ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। পরে বসে সিদ্ধান্ত নেওয়া হবে। আজকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় সভাপতিত্ব করছেন দলের সভাপতি। বৈঠকের শুরুতে স্বাগত বক্তব্য দেন শেখ হাসিনা। তিনি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের নির্দেশ দেন।

আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের মেয়াদোত্তীর্ণ কমিটির ব্যাপারে জানতে চাইলে কাদের বলেন, ‘এসব বিষয়ে সিদ্ধান্ত নিতে দলের দপ্তর সম্পাদককে নির্দেশনা দেওয়া আছে।’ বিকেল সাড়ে চারটায় গণভবনে কার্যনির্বাহী সংসদের বৈঠক শুরু হয়। এর আগে আওয়ামী লীগের ২১তম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর।

শেয়ার করুন