সরকার পতনই গণসমাবেশের প্রধান লক্ষ্য: ফখরুল

রংপুর প্রতিনিধি

ফাইল ছবি

‘সরকারের পতনই আজকের গণসমাবেশের প্রধান লক্ষ্য’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সমাবেশের লক্ষ্য শেখ হাসিনার সরকারের পতন, ফ্যাসিবাদী সরকারকে প্রতিহত করা। আজ শনিবার বিকেলে রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আজকের সমাবেশের দিকে তাকিয়ে ছিলেন সারাদেশের, সারাবিশ্বের মানুষ। এ সরকারের ১৫ বছরের অভিজ্ঞতা থেকে বলছি- দেশটাকে শেষ করেছে এ বাকশাল সরকার। গরিবের বিধবা ভাতা, বয়স্ক ভাতা, উন্নয়নের নামে কালভার্ট, ব্রিজ, রাস্তা এমনকি আশ্রায়ণ প্রকল্পের ঘরের টাকাও চুরি করেছে তারা।

universel cardiac hospital

তিনি বলেন, সবকিছু খেয়ে ফেলেছে এ বাকশালী সরকার। ছোটবেলায় মুনতাসীর মামুনের নাটক ‘মুনতাসির ফ্যান্টাসি’ দেখেছিলাম। সেখানে মূল চরিত্রে যে ছিল সে শুধুই খায়। সব খাবার শেষে কাগজ খেয়েছে। দলিল-দস্তাবেজ খেয়েছে। এমনকি টেবিল-চেয়ারও খেয়েছে। এ সরকারও তেমনই সব খেয়েছে।

খালেদা জিয়াকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে দাবি করে তিনি বলেন, চিকিৎসার জন্য খালেদা জিয়াকে দেশের বাইরে নিতে দেওয়া হচ্ছে না। তারেক জিয়াকে বিদেশ থেকে দেশে আসতে দেওয়া হচ্ছে না। এমনকি অন্যায়ভাবে বিএনপির ৬০০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং বিভিন্ন স্থানে গুলিতে দলের নেতাকর্মী নিহত হওয়ার প্রতিবাদসহ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী বিভাগীয় শহরে গণসমাবেশ করছে বিএনপি। এর ধারাবাহিকতায় আজ রংপুরে তাদের চতুর্থ বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান বক্তা হিসেবে সমাবেশে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু। এতে সভাপতিত্ব করছেন মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু। সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন