রংপুর সিটির নির্বাচন ডিসেম্বরের শেষে বা জানুয়ারিতে

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন
ফাইল ছবি

আগামী ডিসেম্বর মাসের শেষে বা জানুয়ারির শুরুর দিকে রংপুর সিটি করপোরেশনের (রসিক) নির্বাচন অনুষ্ঠান হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। আজ রোববার নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

২০১৭ সালের ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন হয়েছিল। ভোটের পর করপোরেশনের প্রথম সভা হয় ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছরের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি।

universel cardiac hospital

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার আলমগীর বলেন, নভেম্বর মাসে তফসিল ঘোষণা করা হবে। তবে আমরা নির্বাচনটা সময়ের মধ্যেই করতে চাই, কোনোভাবে সময় শেষের দিকে করতে চাই না। ওই নির্বাচনেও ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা কমিশনের সভায় সিদ্ধান্ত হবে। এখনই বলা যাবে না।

গত বৃহস্পতিবার ইসির তদন্ত কমিটি গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে অনিয়ম নিয়ে তদন্ত প্রতিবেদন ইসি সচিবের কাছে জমা দিয়েছে। এ বিষয়ে জানতে চাইলে মো. আলমগীর বলেন, গত বৃহস্প‌তিবার প্রতিবেদন জমা দেওয়া হলেও কমিশন এখনো প্রতিবেদনটি নিয়ে বসেনি। প্রতিবেদনটি তাদের হাতে এলে আলোচনা করে তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।

শেয়ার করুন