গ্রিস উপকূলে নৌকা ডুবিতে অনেকে নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক

অভিবাসীবাহী নৌকাডুবি
ফাইল ছবি

তুরস্ক ও গ্রিসের মধ্যবর্তী এজিয়ান সাগরে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী একটি নৌকা ডুবে গেছে। আজ মঙ্গলবার স্থানীয় সময় ভোরে গ্রিসের ইভিয়া উপকূলে নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় ৯ জনকে উদ্ধার করেছে গ্রিসের কোস্ট গার্ড। এখনো অনেকে নিখোঁজ রয়েছেন বলে জানিয়ে বার্তা সংস্থা রয়টার্স। যাদেরকে উদ্ধার করা হয়েছে তারা জানিয়েছেন, নৌকাটিতে ৬৮ জন ছিলেন।

এক বিবৃতিতে গ্রিসের কোস্ট গার্ড জানিয়েছে, তাদের একটি জাহাজ, একটি হেলিকপ্টার ও ঘটনাস্থলের কাছে থাকা দুটি নৌকা ঝড়ো হাওয়ার মধ্যেই উদ্ধারকাজ শুরু করে। নিখোঁজদের সন্ধানে তল্লাশি অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে তারা।

universel cardiac hospital

২০১৫ ও ২০১৬ সালে ইউরোপমুখী অভিবাসন প্রত্যাশীদের ঢল নামায় সংকট সৃষ্টি হয়েছিল। ওই সময় গ্রিস সংকটের একেবারে সামনের সারিতে ছিল। তখন যুদ্ধ ও দারিদ্র্য কবলিত সিরিয়া, ইরাক ও আফগানিস্তান থেকে পালিয়ে প্রায় ১০ লাখ শরণার্থী তুরস্ক হয়ে গ্রিসে হাজির হয়েছিলেন।

তারপর থেকে অভিবাসন প্রত্যাশীদের চাপ কমতে শুরু করে। কিন্তু সম্প্রতি তাদের দ্বীপগুলো ও তুরস্কের সঙ্গে থাকা স্থল সীমান্ত দিয়ে ইউরোপে প্রবেশের চেষ্টা করতে থাকা অভিবাসন প্রত্যাশীদের চাপ ফের বেড়ে গেছে বলে জানিয়েছে গ্রিসের কর্তৃপক্ষ।

শেয়ার করুন