জিয়া পরিবারের বধূ হওয়ায় জোবায়দার বিরুদ্ধে পরোয়ানা, দাবি ফখরুলের

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের মামলা এবং তাতে গ্রেপ্তারি পরোয়ানার ‘সমালোচনা’ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি করেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা’ দায়ের করেছে আওয়ামী লীগের সরকার।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মির্জা ফখরুল। দলটির সর্বোচ্চ নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গতকাল সোমবার রাতে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

universel cardiac hospital

বিএনপির মহাসচিব ফখরুল বলেন, জোবায়দা রহমান একেবারেই রাজনীতির সঙ্গে জড়িত নন। তিনি পেশাজীবী মেধাবী চিকিৎসক। শুধু জিয়া পরিবারের বধূ হওয়ায় রাজনৈতিক কারণে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে, গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। গ্রেপ্তারি পরোয়ানার ‘নিন্দা’ জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি। প্রসঙ্গত, এ মামলা আওয়ামী লীগের সরকারের আমলে দায়ের হয়নি।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালে দুদকের করা একটি মামলায় তারেক ও জোবায়দার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আজ আদেশ দিয়েছেন আদালত। রাজধানীর কাফরুল থানায় করা এ মামলায় তারেক ও জোবায়দা ছাড়াও তারেকের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়েছিল। ২০০৮ সালে এ মামলায় তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

শেয়ার করুন