রুমিন ফারহানাকে নসরুল হামিদের টিপ্পনী

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদকে প্রশ্ন করতে গিয়ে কিছুটা টিপ্পনী কেটেছিলেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা। জবাব দিতে গিয়ে রুমিনকেও পাল্টা টিপ্পনী কাটলেন প্রতিমন্ত্রী। আজ মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এ ঘটনা ঘটে।

মাগরিবের নামাজের বিরতির পর রুমিন ফারহানা সম্পূরক প্রশ্ন করতে দাঁড়ান। বিদ্যুৎ প্রতিমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘মন্ত্রীরা অতীত নিয়ে আলোচনায় যত দক্ষ, যে জবাবদিহি আমরা চাই, সেই ব্যাপারে উত্তর দিতে তারা ততটা দক্ষ নন।’

universel cardiac hospital

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের একটি প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে রুমিন ফারহানা বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মতো একই ধরনের একটি বিদ্যুৎকেন্দ্র ভারতে নির্মাণ করা হচ্ছে। বাংলাদেশে ভারতের চেয়ে চার গুণ বেশি খরচ হচ্ছে। কেন এত বেশি খরচ হচ্ছে এবং সরকার কেন স্পট মার্কেট থেকে জ্বালানি তেল কিনছে, তা তিনি বিদ্যুৎ প্রতিমন্ত্রীর কাছে জানতে চান।

জবাব দিতে গিয়ে কিছুটা ব্যঙ্গাত্মক সুরে নসরুল হামিদ বলেন, আমি তাকে (রুমিন) যতটুকু স্মার্ট আশা করেছিলাম, তিনি ততটুকু আধুনিক না। তার তথ্য জানার জন্য যে ধরনের উপাত্ত থাকা দরকার, সেটাও নেই। কারণ, তিনি বুঝতে পারছেন না, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আমার মন্ত্রণালয়ের অধীনে নয়। প্রশ্নটা করা উচিত ছিল বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কাছে।

শেয়ার করুন