চাকরিচ্যুত হলেন ‘ডিআইজি’ মিজান

নিজস্ব প্রতিবেদক

ডিআইজি মিজান ‘চম্পাকলী’তে
ফাইল ছবি

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। দুর্নীতির মামলায় গ্রেপ্তারের পর তিনি সাময়িক বরখাস্ত হয়েছিলেন। ওই মামলায় আদালত তাকে তিন বছরের সাজা দিয়েছেন। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। আজ বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

এতে বলা হয়েছে, মিজানুর রহমানের (অতিরিক্ত পুলিশ কমিশনার ডিএমপি; সাময়িক বরখাস্ত এবং পুলিশ অধিদপ্তরে সংযুক্ত) বিরুদ্ধে ২০১৯ সালে ৬ জুন দুর্নীতি দমন কমিশনের মামলার তদন্ত শেষে মানিলন্ডারিং প্রতিরোধ আইনসহ একাধিক অভিযোগে চার্জশিট দাখিল করা হয়। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ তাকে তিন বছরের কারাদণ্ড প্রদান করে। এ কারণে সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪২ (১) ধারা অনুযায়ী তাকে গত ২৩ ফেব্রুয়ারি থেকে চাকরি থেকে বরখাস্ত করা হলো।

universel cardiac hospital

চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ঘুষ নেওয়ার মামলায় ডিআইজি মিজানুর রহমানকে তিন বছরের কারাদণ্ড দেন আদালত। ৪০ লাখ টাকা ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ২০৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে মামলা করেছিলেন। ডিআইজি মিজান অস্ত্রের মুখে এক নারীকে তুলে নিয়ে বিয়ে করাসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ থেকে সাময়িক বরখাস্ত হন।

শেয়ার করুন