‘বিএনপি বাড়াবাড়ি করলে খালেদাকে আবার জেলে পাঠিয়ে দেব’

নিজস্ব প্রতিবেদক

বিএনপি বেশি বাড়াবাড়ি করলে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আবার জেলে পাঠিয়ে দেবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘তার (খালেদা জিয়া) ভাই-বোন আমার কাছে আবেদন নিয়ে এসেছিল। সেকারণেই তাকে মানবিকতা দেখিয়েছিলাম।’

জেল হত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ আলোচনা সভার আয়োজন হয়।

universel cardiac hospital

প্রধানমন্ত্রী বলেন, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমানের নির্দেশ ও পরিকল্পনাতেই ৩ নভেম্বরের হত্যাকাণ্ড হয়েছিল। অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের হাতে তৈরি দল বিএনপিও অবৈধ। এই দলটি শুধু দেশ নয়, রাজনীতিকেও ধ্বংস করেছে।

মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতেই জাতীয় চার নেতাকে ঘাতকরা হত্যা করেছিল মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ১৫ ও ৩ নভেম্বরের হত্যাকারীদের প্রতি জিয়া পরিবারের এতোই দরদ যে, খুনি পাশা মারা যাওয়ার পরও বেগম জিয়া তাকে প্রমোশন দিয়েছিলেন।

বিএনপির নেতা কে প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী বলেন, যাদের (বিএনপি) জন্ম সামরিক বাহিনীর পকেট থেকে, তারা কীভাবে দেশের গণতন্ত্র উদ্ধার করবে? বিএনপি যে এত লাফালাফি করছে, তাদের নেতা কে?

শেয়ার করুন