বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা: রিমান্ডে বিএনপির ১১ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক

আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি
ফাইল ছবি

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনার মামলায় গ্রেপ্তার বিএনপির ও এর অঙ্গসংগঠনের ১১ জন নেতাকর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এ আদেশ দেন।

আদালত–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এ মামলায় গ্রেপ্তার ১১ জন আসামিকে আদালতে হাজির করে পুলিশ ৫ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

universel cardiac hospital

রিমান্ডপ্রাপ্ত ১১ আসামি হলেন—ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন খান, কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর, বিএনপির নেতা জসীম উদ্দিন, হারুন অর রশীদ, মতিউর রহমান, শামীম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম ও আবু তাহের।

অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলার ঘটনায় আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, গতকাল বুধবার বিকেলে রাজধানীর পল্টন এলাকায় হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় গতকাল রাতে পল্টন থানায় একটি মামলা করা হয়।

শেয়ার করুন