ইমরান খানের ওপর হামলা: সৌদিসহ বিভিন্ন দেশের তীব্র নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থা। দেশটির গণমাধ্যম ডন ও জিও নিউজের খবরে বলা হয়েছে এ তথ্য।

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যাচেষ্টার তীব্র নিন্দা জানাচ্ছে দেশটি।

universel cardiac hospital

ইসলামি সহযোগিতা সংস্থা-ওআইসির সেক্রেটারি জেনারেল শুক্রবার (৪ নভেম্বর) অল্পের জন্য বেঁচে যাওয়া ইমরান খানের সঙ্গে প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সংস্থাটির প্রধান সব ধরনের সহিংসতা, চরমপন্থা এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করেছেন।

ইমরান খানের ওপর হামলার ঘটনা দুঃখজনক বলেছেন ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রীও। যুক্তরাজ্যের পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন বিষয়ক মন্ত্রী জেমস ক্লেভারলি বলেছেন, ইমরান খানের ওপর হামলা ‘দুঃখজনক’ ঘটনা।

এক বিবৃতিতে, তিনি বলেছেন এটি নিন্দনীয় যে পিটিআই-এর লং মার্চের উপর হামলা হয়েছে যাতে একজনের প্রাণহানিও ঘটে। আমরা হামলায় হতাহতদের প্রতি সহানুভূতি প্রকাশ করছি’। তিনি আরও বলেন, রাজনীতিতে সহিংসতার কোন স্থান নেই’।

ইমরান খানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে হোয়াইট হাউজও। বৃহস্পতিবার হোয়াইট হাউজের তরফে জানানো হয়, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার তীব্র নিন্দা জানায় তারা, যিনি সরকার বিরোধী বিক্ষোভের সময় দেশের পূর্বাঞ্চলে হামলার শিকার হয়েছেন।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বলেছেন, যুক্তরাষ্ট্র ইমরান খান ও তার সমর্থকদের ওপর হামলার তীব্র নিন্দা জানায় এবং আহত সকলের দ্রুত আরোগ্য কামনা করছেন তিনি’।

ইসলামাবাদ অভিমুখে পিটিআই’র লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। হামলায় তিনি ছাড়া আরও অন্তত ৭ জন পিটিআই নেতা আহত হয়েছেন। তাদের মধ্যে ফয়সাল জাভেদও আছেন।

আহত ইমরান খান এখনও হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

সূত্র: জিও নিউজ, ডন

শেয়ার করুন