গণহারে কর্মী ছাঁটাই শুরু, টুইটারের বিরুদ্ধে মামলা

মত ও পথ ডেস্ক

গণহারে কর্মী ছাঁটাই শুরু করেছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। প্রতিষ্ঠানটির বেশ কয়েকজন কর্মী বলেছেন, তারা আর তাদের অফিশিয়াল ই-মেইলে ঢুকতে পারছেন না। টুইটারের নতুন মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির ৮ হাজার কর্মী ছাঁটাই করে অর্ধেকে নামাতে চান। অভ্যন্তরীণ ই-মেইলের তথ্য অনুযায়ী, টুইটারকে আর্থিকভাবে লাভজনক করতে প্রতিষ্ঠানটির প্রধান কর্মী ছাঁটাইয়ের এ পথে হাঁটছেন।

আজ শুক্রবার থেকেই টুইটার কর্মীদের জনবল ছাঁটাই ও বিভিন্ন স্থানে অফিস বন্ধ করার বিষয়টি জানিয়ে দেওয়ার কথা ছিল। এদিকে গণহারে কর্মী ছাঁটাই করায় টুইটারের বিরুদ্ধে ক্লাস অ্যাকশন মামলা করেছেন এর কর্মীরা। তাদের অভিযোগ, ঠিকমতো নোটিশ না দিয়েই তাদের এভাবে ছাঁটাই করা আইনের লঙ্ঘন। খবর বিবিসির।

universel cardiac hospital

গত ২৭ অক্টোবর ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনেন টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা নেওয়ার পর মাধ্যমটির ওপর নিজের নিয়ন্ত্রণ জোরদার করা শুরু করেন তিনি। এর অংশ হিসেবে মাস্ক টুইটারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের ছাঁটাই করতে শুরু করেন। শুরুতেই প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এবং অর্থ ও আইন বিভাগের নির্বাহী কর্মকর্তাদের বিদায় দেন মাস্ক।

টুইটারের বিজ্ঞাপন, বিপণন ও মানবসম্পদ বিভাগের অনেকেই চাকরি হারিয়েছেন মাস্ক দায়িত্ব নেওয়ার পর। মাস্ক তার কর্মীদের অবকাঠামোগত খরচে বছরে ১০০ কোটি ডলার সাশ্রয়ের বিষয়ে নির্দেশ দিয়েছেন।

শেয়ার করুন