মেয়র আতিক ও ভূমিমন্ত্রীর পদত্যাগ দাবি শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর ১৪ নম্বরে ভাষানটেক পুনর্বাসন প্রকল্প ও বিজয় সরণির কলমিলতা বাজার অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানে অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের অভিযোগ তুলে এর বিরুদ্ধে ছয়দফা কর্মসূচি ঘোষণা করেছে শহীদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের পরিবার। আজ মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ’র সাগর-রুনী মিলনায়তনে ‘উই ওয়ান্ট জাস্টিস ফর ফ্রিডম ফাইটার্স ফ্যামিলি’ শীর্ষক উন্মুক্ত আলোচনায় ছয়দফা ঘোষিত হয়।

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর পদত্যাগ দাবি করেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা। ছয় দফা কর্মসূচিতে রয়েছে- ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়নের বাঁধাগুলো দূর, কলমিলতা বাজারের ক্ষতিপূরণ প্রদানে কর্তৃপক্ষকে বাধ্য, ভূূমি মন্ত্রণালয়ের নর্থ-সাউথ প্রপার্টির চুক্তির বাতিল আদেশ প্রত্যাহার, দুদকের তদন্ত কার্যক্রম পুনরায় চালু এবং শহীদ কাদিরের পরিবারের সুরক্ষা নিশ্চিত করা।

universel cardiac hospital

উন্মুক্ত আলোচনায় বক্তব্য দেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীরপ্রতিক), জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম. সরোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ভাষানটেক পুনর্বাসন প্রকল্প ও কলমিলতা বাজার নিয়ে যে অনিয়ম চলছে ,তা স্বাধীন দেশে কাম্য নয়। সিটি করপোরেশনসহ কর্তৃপক্ষকে অনুরোধ করবো, অতি দ্রুত এসব বিষয়ে সমাধান করার। তা না হলে সংশ্নিষ্টদেরকে জবাবদিহি করতে হবে।

শেয়ার করুন