বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যা মামলা ডিবিতে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক

ফারদিন নূর পরশ। সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার ঘটনায় করা মামলাটি রামপুরা থানা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, ফারদিন ৪ নভেম্বর নিখোঁজ হন, ৫ নভেম্বর তার বাবা রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর থেকে আমরা ছায়া তদন্ত শুরু করি। ৭ নভেম্বর তার লাশ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার হয়। এর দুইদিন পর গতকাল রাতে তার বাবা বাদী হয়ে রামপুরা থানায় একটি হত্যা মামলা করেন।

universel cardiac hospital

তিনি বলেন, মামলায় বুশরা নামের এক শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। তিনি ফারদিনের বান্ধবী। তাকে এর আগেও আমরা জিজ্ঞাসাবাদ করেছি। মামলা হওয়ার পর তাকে গ্রেপ্তার দেখিয়েছি। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

এ হত্যাকাণ্ডের পেছনে পারিবারিক, সামাজিক কোনো কারণ ছিল কি না, তা দেখা হচ্ছে বলে জানিয়ে ডিবির এ কর্মকর্তা বলেন, সিসি ক্যামেরার ফুটেজ যাচাই–বাছাই চলছে। ঘটনাটি কীভাবে ঘটছে, আমরা এখনই বলতে পারছি না। একটু সময় লাগবে। আমাদের দুই–তিনটি টিম কাজ করছে প্রতিদিন। আরও পারিপার্শ্বিক বিষয় মাথায় রেখে তদন্ত করা হচ্ছে।

শেয়ার করুন