খণ্ড খণ্ড মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের নেতাকর্মীরা

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

৫০ বছরে পা রাখলো বাংলাদেশ আওয়ামী যুবলীগ। যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার (১১ নভেম্বর) দুপুর আড়াইটায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ১০ লাখের বেশি যুবকের সমাগম ঘটিয়ে মহাসমাবেশকে স্মরণকালের বৃহৎ জনসমুদ্রে পরিণত করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সংগঠনটি।

এরই মধ্যে মহাসমাবেশে যোগ দিতে সকাল থেকে যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা রাজধানীতে খণ্ড খণ্ড মিছিল বের করেছেন। এছাড়া ঢাকার বাইরের নানা জেলা-উপজেলা থেকে বিভিন্ন যানবাহনে ঢাকায় প্রবেশ করছেন নেতা-কর্মীরা।

universel cardiac hospital

সকাল ১১টার দিকে রাজধানীর মিরপুর সড়কে আলাদা আলাদা মিছিল নিয়ে যুবলীগ নেতাকর্মীদের সোহরাওয়ার্দী উদ্যানের দিকে যেতে দেখা গেছে।

ধানমন্ডি ও কারওয়ান বাজার এলাকায় যুবলীগ নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল দেখা গেছে। তারা ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’সহ নানা স্লোগান দিচ্ছেন। বেশিরভাগেরই পরনে সবুজ রঙের পোশাক, মাথায় ক্যাপ।

এছাড়া পিকআপ্যান, বাস ও বিভিন্ন যানবাহনে চড়ে দলে দলে ডাকায় ঢুকতে দেখা গেছে নেতাকর্মীদের।

এদিকে, সমাবেশ ঘিরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানকে বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে। উদ্যানে লেকের পূর্বপ্রান্তে মঞ্চ এবং দৃষ্টিনন্দন সুবিশাল প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। পুরো ঢাকা শহরের প্রধান প্রধান সড়কের পাশে জাতীয় পতাকার পাশাপাশি যুবলীগের পতাকা দিয়েও সাজানো হয়েছে বর্ণাঢ্য রূপে।

যুবলীগের এই যুব মহাসমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন, যুবলীগের সুবর্ণজয়ন্তীর মধ্য দিয়ে যুব সমাজের সংগ্রামী চেতনার ধারা আরও শানিত ও বেগবান হবে।

শেয়ার করুন