ধর্মীয় বিদ্বেষমূলক রাজনীতিকে আমরা সমর্থন করি না: মোকতাদির চৌধুরী

মোহাম্মদ সজিবুল হুদা

মোকতাদির চৌধুরী এমপি
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ধর্মীয় বিদ্বেষমূলক যে রাজনীতি বা ধর্মকে ব্যবহার করে যে রাজনীতি বা ধর্মের নামে যে রাজনীতি এটাকে আমরা কখনোই সমর্থন করি না। আর এই নীতি অবলম্বনের কারণেই ব্রাহ্মণবাড়িয়াতে বারবার সাম্প্রদায়িক শক্তি আমাদেরকে টার্গেট করার চেষ্টা করে এবং এই টার্গেট হয়তো আগামীতেও করতে পারে। কিন্তু যত টার্গেট যে-ই করুক না কেন, আগামীতে আমাদের কমিটির অবয়ব যা-ই হোক না কেন, আওয়ামী লীগার হিসেবে সামাজিক ন্যায়বিচার, সোস্যালিজম এবং সেকুলারিজমের ওপর আমাদের আস্থা আছে এবং থাকবে।

আজ শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সর্বশেষ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, আমরা একটি সেকুলার ডেমোক্রেটিক বাংলাদেশে বিশ্বাস করি, আমরা একটি সামাজিক ন্যায় বিচারের বাংলাদেশে বিশ্বাস করি, আমরা বাঙালি জাতীয়তাবাদে গভীরভাবে বিশ্বাস করি, সকল ক্ষুদ্র জাতিসত্তার অধিকার পরিপূর্ণভাবে পূরণ করে বাঙালি জাতীয়তাবাদের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মন্ত্রে বিশ্বাস করি।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ হলো একটি উদার গণতান্ত্রিক, রাজনৈতিক এবং নির্বাচনমুখী সংগঠন। গণতন্ত্র যখন মারাত্মকভাবে হুমকির সম্মুখীন হয়, তখন আমরা গণতন্ত্রের জন্য লড়াই করি। আর যখন দেশে গণতন্ত্র থাকে তখন জনগণের আস্থা অর্জন করে দেশ পরিচালনার জন্য দলীয় প্রতীক নিয়ে আমরা নির্বাচনে অংশগ্রহণ করি।

শেয়ার করুন