পঞ্চগড়ে নৌকাডুবি: ৪৭ দিনের মাথায় শিশুর মরদেহ উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়ার ঘাটের করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজের ৪৭ দিন পর উদ্ধার হলো এক শিশুর মরদেহ। আজ শুক্রবার জয়া রানী (৪) নামে এক শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এ নিয়ে এ ঘটনায় মরদেহ উদ্ধারের সংখ্যা দাঁড়াল ৭১ জন। আজ বিকেলে জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাটের করতোয়া নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

শিশু জয়া রানী জেলার সদর উপজেলার কামাত কাজলদিঘি ইউনিয়নের ঘাটিয়ার পাড়া এলাকার ধীরেন্দ্রনাথ রায়ের মেয়ে। শিশুর মরদেহ উদ্ধারের তথ্যটি নিশ্চিত করেছেন মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনছার রেজাউল করিম। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, আউলিয়ার ঘাটের ঘটনাস্থলে পাশেই শ্রমিকেরা করতোয়া নদী থেকে বালি উত্তোলন করার সময় উৎকট দুর্গন্ধ পান।

universel cardiac hospital

বালু তোলার সময় অর্ধগলিত মরদেহটি বেরিয়ে আসে। বিকেল ৩টার দিকে শ্রমিকেরা বালুর নিচ থেকে মরদেহটি বের করে ইউনিয়ন পরিষদ ও প্রশাসনকে খবর দেন। পরে প্রশাসন ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেন। গত ২৫ সেপ্টেম্বর জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়ার ঘাটে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনাটি ঘটে। শ্যালো ইঞ্জিন চালিত ওই নৌকায় দুর্গোৎসবের মহালয়া অনুষ্ঠানে যোগ দিতে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন সনাতন ধর্মাবলম্বীরা।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বহ্নি শিখা আশা বলেন, নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। বাবা–মা ও স্বজনেরা শনাক্ত করলে পুলিশ, ফায়ার সার্ভিস ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে মরদেহটি তাদের কাছে হস্তান্তর করা হয়।

শেয়ার করুন