ফারদিন হত্যা নিয়ে ডিবি: প্রকৃত ঘটনা কী, এখনো বের করতে পারিনি

নিজস্ব প্রতিবেদক

ফারদিন নূর পরশ। সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার সুনির্দিষ্ট প্রকৃত কারণ এখন পর্যন্ত জানতে পারেনি পুলিশ। তদন্তের দায়িত্বে থাকা গোয়েন্দা পুলিশের কর্মকর্তা বলছেন, ‘অ্যাকচুয়ালি (প্রকৃত) কী ঘটনা এখনো বের করতে পারিনি।’ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ মামলার তদন্ত করছেন।

তিনি বলেছেন, আমরা ডিবির পক্ষ থেকে কখনো বলিনি যে বুয়েটের ছাত্র ফারদিন ডেমরার চনপাড়ায় গিয়ে মাদকের কারণে মারা গেছেন। আবার মামলার আসামি ফারদিনের বন্ধুকে আমরা গ্রেপ্তার করেছি, তিনিই খুন করেছেন, সেটিও আমরা বলছি না। আমরা পারিপার্শ্বিকতা, বিভিন্ন বিষয় বিচার–বিশ্লেষণ করছি। আমাদের দল সব বিষয়, তথ্য ও উপাত্ত সংগ্রহ করে বিচার–বিশ্লেষণ করছে।

universel cardiac hospital

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও গণসংযোগ বিভাগের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিবির প্রধান এসব কথা বলেন। তিনি বলেন, ঢাকা শহরে তারা যেখানে যেখানে গিয়েছেন, আমরা বিভিন্ন টেকনিক্যাল মাধ্যমে সেগুলো খুঁজে বের করেছি।

৪ নভেম্বর নিখোঁজ হওয়ার তিনদিন পর ৭ নভেম্বর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে বুয়েটের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী ফারদিনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গত বুধবার দিবাগত রাতে বাবা কাজী নূর উদ্দিন রাজধানীর রামপুরা থানায় হত্যা মামলা করেন।

শেয়ার করুন