ঢাকার সৌন্দর্যবর্ধন প্রকল্পে ঋণ দেবে বিশ্বব্যাংক

নিজস্ব প্রতিবেদক

বিশ্বব্যাংক
ছবিঃ সংগৃহীত

‘বিউটিফিকেশন অব ঢাকা’ নামক এক প্রকল্পে ঋণ দেবে বিশ্বব্যাংক। ঢাকার চারপাশের নদীগুলো দখলমুক্ত করে রাজধানীকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলার কাজে এ ঋণের অর্থ ব্যবহার করা হবে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আজ রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদেরকে এ তথ্য জানান।

এর আগে অর্থমন্ত্রী বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজারের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠকে অর্থসচিব ফাতিমা ইয়াসমিন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব শরিফা খান, বিশ্বব্যাংকের বাংলাদেশ ও ভুটানের কান্ট্রি ডিরেক্টর (প্রধান) আবদুলায়ে সেক, আঞ্চলিক পরিচালক গুয়াংজে চেন ও এত দিন বাংলাদেশে বিশ্বব্যাংকের প্রধান হিসেবে দায়িত্ব পালন করা ড্যানড্যান চেন উপস্থিত ছিলেন।

universel cardiac hospital

বৈঠকে বাংলাদেশ ও ভুটানের জন্য বিশ্বব্যাংকের নতুন প্রধান আবদুলায়ে সেককে অন্যদের সঙ্গে পরিচয় করিয়ে দেন অর্থমন্ত্রী। অর্থমন্ত্রী সাংবাদিকদের জানান, ‘বিউটিফিকেশন অব ঢাকা’ নামে একটি প্রকল্পের সমীক্ষা শেষ হয়েছে। এ প্রকল্পে ঋণ দিতে রাজি হয়েছে বিশ্বব্যাংক। প্রকল্পটি কয়েকটি ভাগে বাস্তবায়ন হবে। সরকারের উচ্চপর্যায়ে প্রকল্পটি নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, এর অধীন ঢাকার চারপাশের নদীগুলো দখলমুক্ত করা হবে এবং ঢাকাকে বসবাসযোগ্য করে গড়ে তোলা হবে।

শেয়ার করুন