ফারদিন হত্যা মামলা: বুশরা রিমান্ড শেষে কারাগারে

নিজস্ব প্রতিবেদক

ফারদিন নূর পরশ। সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলায় তার বান্ধবী আয়াতুল্লাহ বুশরাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ আজ বুধবার এ আদেশ দেন। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ ও তথ্য শাখার উপপরিদর্শক সেলিম রেজা এসব তথ্য জানান।

এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ আসামি বুশরাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে। পরে বুশরার পক্ষে জামিন আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত বুশরাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ৪ নভেম্বর বেলা ৩টার দিকে ফারদিন ঢাকার ডেমরা থানাধীন কোনাপাড়ার নিজ বাসা থেকে বুয়েটের আবাসিক হলের উদ্দেশ্যে বের হন। ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে তার লাশ উদ্ধার হয়।

universel cardiac hospital

১০ নভেম্বর ফারদিনের বাবা বাদী হয়ে রাজধানীর রামপুরা থানায় হত্যার ঘটনায় মামলা করেন। মামলায় ফারদিন নূরের বান্ধবীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়। সেদিনই বুশরাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে রিমান্ডে নেওয়া হয়। পুলিশ জানায়, চার বছর ধরে বুশরার সঙ্গে ফারদিন নূরের যোগাযোগ ছিল।

শেয়ার করুন