ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে চুরির মামলা, গ্রেপ্তারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে চুরির অভিযোগে দুটি মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের বিচার বিভাগীয় বিচারক প্রতিমন্ত্রী নিশীথের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ ঘটনায় রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে শুরু হয়েছে তুমুল বিতণ্ডা। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

২০০৯ সালে আলিপুরদুয়ার শহরের একটি সোনার দোকানে চুরির অভিযোগ তুলে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে দুটি মামলা করে পুলিশ। তখন নিশীথ প্রামাণিক বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন না, ছিলেন তৃণমূল কর্মী। ২০১৯ সালে তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে আলিপুরদুয়ার সংসদীয় আসনে বিজেপির টিকিটে জিতে সংসদ সদস্য হন। তারপর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হন।

universel cardiac hospital

গতকাল এ মামলা আলিপুরদুয়ারের বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে উঠলে বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট নিশীথ অধিকারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মামলার শুনানির পরবর্তী তারিখ ৭ ডিসেম্বর।

আলিপুরদুয়ার আদালতের সরকারি কৌঁসুলি প্রশান্ত নারায়ণ মজুমদার জানান, আলিপুরদুয়ার আদালতের তৃতীয় বিচার বিভাগীয় বিচারক নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে চুরির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। মামলার শুনানির সময় প্রামাণিকের পক্ষের কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

শেয়ার করুন