ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে ‘স্প্রিং-২০২৩’ সেশনে ভর্তি কার্যক্রম শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

শিল্প-সংস্কৃতির রাজধানী হিসেবে খ্যাত ব্রাহ্মণবাড়িয়া জেলায় উচ্চশিক্ষার নতুন দিগন্ত উন্মোচন করা বিদ্যাপীঠ ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে (ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া) ‘স্প্রিং-২০২৩’ সেশনে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি কর্তৃক প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়টি দিচ্ছে স্বল্প খরচে কোয়ালিটি এডুকেশন নিশ্চিতের আকর্ষণীয় সুযোগ।

universel cardiac hospital

বিশ্ববিদ্যালয়টির ভর্তির সার্কুলার থেকে জানা গেছে, ‘স্প্রিং-২০২৩’ সেশনে নিম্নোক্ত প্রোগ্রামসমূহে সরাসরি ও অনলাইনে ভর্তি চলছেঃ

• EEE (Electrical and Electronic Engineering)
• CSE (Computer Science and Engineering)
• English
• Sociology
• BBA
• MBA
• MA in English
PGD in Library and Information Science

সার্কুলার থেকে আরও জানা গেছে, ভর্তি ফি হতে ২০% ও উন্নয়ন ফিতে ২০% ছাড়ে ভর্তি চলছে। তাছাড়াও রয়েছে EEE তে ৩০% এবং Library and Information Science-এ ২৫ % টিউশন ফি মওকুফ।

বিশ্ববিদ্যালয়টিতে মেধাভিত্তিক ১০০% পর্যন্ত স্কলারশিপ ও ওয়েবার পাওয়ার সুযোগ রয়েছে। এছাড়া নারী শিক্ষার্থীদের জন্য টিউশন ফি’র ১০% মওকুফ, সিবলিং(সহোদর) এর জন্য ২৫-৩০% মওকুফ।

বিশ্ববিদ্যালয়টির ভর্তির সার্কুলার থেকে জানা গেছে, একসঙ্গে পাঁচজন শিক্ষার্থী ভর্তি হলে কর্পোরেট ওয়েবারের সুবিধা পাবেন। EEE ও CSE – তে ভর্তি ইচ্ছুক ডিপ্লোমা সম্পন্নকারীদের জন্য রয়েছে বিশেষ সুবিধা। SSC এবং HSC তে গোল্ডেন A+ প্রাপ্তদের জন্য ১০০% ও শুধু A+ প্রাপ্তদের জন্য ৫০% টিউশন ফি মওকুফ।

ক্যাম্পাসে ভর্তি সপ্তাহের প্রতিদিন (শুক্রবার ব্যতীত) সকাল ০৯.০০ থেকে বিকাল ৫.০০ টা পর্যন্ত।

অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক করুন: www.uob.edu.bd/applyonline

বিস্তারিত জানতে সরাসরি যোগাযোগ করুন- 01313430064, 01313430067 নম্বরে।

শেয়ার করুন