রাহুল গান্ধীকে প্রাণনাশের হুমকি দিয়ে চিঠি

আন্তর্জাতিক ডেস্ক

রাহুল গান্ধী (ফাইল ছবি)

‘ভারত জোড়ো’ আন্দোলন মধ্যপ্রদেশে ঢুকলে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। আজ শুক্রবার বিজেপি শাসিত মধ্যপ্রদেশের ইন্দোরের জুনি থানার অন্তর্গত এক মিষ্টির দোকানের সামনে কে বা কারা এমন হুমকি দেওয়া একটি চিঠি ফেলে গেছে। পুলিশ চিঠিটি উদ্ধার করেছে।

স্থানীয় পুলিশ তদন্ত শুরু করেছে। তারা ওই অঞ্চলের সব সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে। খবর এনডিটিভির। এছাড়া ভারতীয় বিভিন্ন প্রচারমাধ্যম গুরুত্ব দিয়ে এ খবর প্রচার করেছে।

universel cardiac hospital

ভারত জোড়ো যাত্রা এ মুহূর্তে মহারাষ্ট্রে। মধ্যপ্রদেশে প্রবেশ করবে ২০ নভেম্বর। ২১ ও ২২ নভেম্বর যাত্রার বিরতি। ওই সময়ে রাহুল গুজরাটে যাবেন নির্বাচনী প্রচারে অংশ নিতে।

সংবাদমাধ্যমের খবর, ২৪ নভেম্বর রাহুলসহ সব যাত্রীর রাত কাটানোর কথা ইন্দোরের খালসা স্টেডিয়ামে। তার আগে এই হুমকি দেওয়া চিঠি। চিঠির পূর্ণ বয়ান অবশ্য জানা যায়নি।

স্থানীয় পুলিশ কর্মকর্তারা সংবাদমাধ্যমে জানিয়েছেন, অনামী ব্যক্তিদের বিরুদ্ধে এক মামলা করা হয়েছে। কেউ ধরা পড়লে জাতীয় নিরাপত্তা আইনের আওতায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। রাহুলের প্রাণনাশের হুমকি দেওয়া চিঠি পাওয়া গেল হিন্দুত্ববাদী নেতা বিনায়ক দামোদর সাভারকর সম্পর্কে তাঁর মন্তব্যের পরদিন।

মহারাষ্ট্রে যাত্রাচলাকালে গত বৃহস্পতিবার রাহুল বলেন, সাভারকর ব্রিটিশদের কাছে ক্ষমা প্রার্থনা করে মুচলেকা দিয়ে চিঠি লিখে বলেছিলেন, তিনি ইংরেজদের পরম অনুগত থাকবেন।

শেয়ার করুন