জঙ্গিবাদের মামলায় জামায়াত আমিরের ছেলেসহ দুজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক

যুদ্ধাপরাধের দায়ে নির্বাচন কমিশনের নিবন্ধন হারানো জামায়াতের আমির ডা. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহসহ দুজনকে জঙ্গিবাদে জড়িত থাকার মামলায় কারাগারে পাঠানো হয়েছে। আজ শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ মামলার অন্য আসামি হলেন আরিফ ফাহিম সিদ্দিকী।

শনিবার বিকেলে দুই আসামিকে তৃতীয় দফা রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। একই সঙ্গে তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবুল বাসার। গত ১০ নভেম্বর তাদের তিনদিন করে রিমান্ডে নেওয়া হয়।

universel cardiac hospital

তিনদিন রিমান্ড নেওয়ার পর আদালতে হাজির করে গত ১৪ নভেম্বর ফের দুইদিনের রিমান্ডে নেওয়া হয়। পরে গত বৃহস্পতিবার আবার তাদের একদিনের রিমান্ডে নেওয়া হয়। গত ৯ নভেম্বর তাদের গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

মামলার সূত্রে জানা যায়, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরেই সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে। এরপরই অভিযান চালিয়ে তাকে সিলেট থেকে গ্রেপ্তার করা হয়। অন্যজনকে যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার করা হয়।

সর্বশেষ রিমান্ড প্রতিবেদনে বলা হয়েছে, রাফাত জঙ্গি তৎপরতায় জড়িত বলে প্রমাণ পাওয়া যাচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদেও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এ মুহূর্তে আসামি জামিন পেলে মামলার তদন্তকাজ ব্যাহত হবে। তার দেওয়া তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।

শেয়ার করুন