আজ মুখোমুখি কাতার–ইকুয়েডর: এগিয়ে থেকেই নামছে কাতার

ক্রীড়া ডেস্ক

সব চড়াই-উতরাই পেরিয়ে স্বপ্নের বিশ্বকাপ আয়োজনকে আজ বাস্তবে রূপ দিতে চলেছে কাতার। বাংলাদেশ সময় রাত ১০টায় আল খোর শহরের আল বায়ত স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক কাতার ও দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডর। আগের সূচি অনুযায়ী, আসর শুরু হওয়ার কথা ছিল ২১ নভেম্বর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল নেদারল্যান্ডস-সেনেগালের।

উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের খেলানোর রীতি ধরে রাখতে বিশ্বকাপ একদিন এগিয়ে এনে কাতারকে সুযোগ করে দিয়েছে ফিফা। সব ভুলে কাতার অবশ্য এখন শুধু খেলায় মনোযোগ দিতে চায়। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ ৮০তম দল হিসেবে বিশ্বকাপে অভিষেক হতে যাচ্ছে তাদের।

universel cardiac hospital

র‍্যাঙ্কিংয়ে লাতিন আমেরিকার দেশটির চেয়ে ৬ ধাপ পিছিয়ে থাকলেও আল বায়ত স্টেডিয়ামের ৬০ হাজার দর্শকের সমর্থন সেটাকে বরাবর করে দিতে বাধ্য।নবিশ্বকাপের ইতিহাস ঘাঁটলে কাতারকে এগিয়ে রাখা যায়। কাতারের কোচ ফেলিক্স সানচেজ গতকাল সংবাদ সম্মেলনে বলেন, বলছি না, আমরা বিশ্বকাপ জিতব। বিশ্বমানের খেলা উপহার দেব, এ নিশ্চয়তা দিতে পারি।

ইকুয়েডরকেও কঠিন পরীক্ষা দিয়ে আসতে হয়েছে। চিলি, কলম্বিয়া, পেরুর মতো দলগুলোকে টপকে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে তারা। অথচ সপ্তাহ দুয়েক আগেও বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে শঙ্কায় ছিল ইকুয়েডরিয়ানরা। দলটির আর্জেন্টাইন কোচ গুস্তাফো আলফারো সাধারণত ৪-৪-২ ছকে খেলিয়ে থাকেন।

শেয়ার করুন