জঙ্গিসহ আলোচিত আসামিদের আদালতে নিতে ডাণ্ডা বেড়ি পরানোর অনুরোধ

নিজস্ব প্রতিবেদক

বাজেট পেশের দিনে রাজধানীতে ডিএমপির নিষেধাজ্ঞা
ফাইল ছবি

কারাগার থেকে সন্ত্রাসী, জঙ্গি ও আলোচিত আসামিদেরকে ডাণ্ডা বেড়ি পরিয়ে আদালতে উপস্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কারা কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপির উপপুলিশ কমিশনার (প্রসিকিউশন) জসিম উদ্দীন বলেন, গতকাল সোমবার কারা মহাপরিদর্শক বরাবর লেখা এক চিঠিতে এ অনুরোধ জানানো হয়।

চিঠিতে বলা হয়, কারাবিধি অনুযায়ী সন্ত্রাসী, জঙ্গি, চাঞ্চল্যকর গুরুত্বপূর্ণ আসামি বা একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত আসামিদের কারাগার থেকে আদালতে উপস্থাপনের সময় ডাণ্ডা বেড়ি পরানোর নির্দেশনা ছিল। ডাণ্ডা বেড়ি না পরানোর কারণে ইতিমধ্যে আদালত থেকে দণ্ডপ্রাপ্ত আসামির পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে বলে চিঠিতে উল্লেখ করা হয়। বলা হয়, আসামিদের ডাণ্ডা বেড়ি পরানো হলে এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়ানো যেত।

universel cardiac hospital

গুরুত্বপূর্ণ আসামিদের আলাদা প্রিজন ভ্যানে করে আদালতে উপস্থাপনের জন্যও চিঠিতে অনুরোধ জানানো হয়েছে। গত রোববার ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশকে মারধর ও চোখে স্প্রে নিক্ষেপ করে দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যান সহযোগীরা। ওই সময় ওই আসামিদেরকে সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানায় নেওয়া হচ্ছিল।

শেয়ার করুন