বিএনপির সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফা গ্রেপ্তার

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নাদিম মোস্তফাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল তাকে নগরের পাঠানপাড়া এলাকার বাড়ি থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, নাদিম মোস্তফার বিরুদ্ধে পুঠিয়া থানায় একটি হত্যা মামলা ছিল। সেই মামলার পরোয়ানা এসেছিল নগরের বোয়ালিয়া মডেল থানায়। বোয়ালিয়া থানার দেওয়া রিকুইজিশনের পর বিএনপির এই নেতাকে গ্রেপ্তার করেন তারা।

universel cardiac hospital

নাদিম মোস্তফার ব্যক্তিগত সহকারী মোস্তাফিজুর রহমান সুমন বলেন, জেলা ডিবি পুলিশ পরিচয়ে আজ বেলা ১১টার দিকে নাদিম মোস্তফাকে তুলে নেওয়া হয়। তারা সাদাপোশাকে ছিলেন। তাকে তুলে নেওয়ার সময় বলা হয়, তার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তাকে পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হচ্ছে।

আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এ উপলক্ষে বিএনপির প্রস্তুতি চলছে। তবে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে রাজশাহীর রাজনীতিতে উত্তেজনা বিরাজ করছে। থানায় থানায় ককটেল বিস্ফোরণ ও উদ্ধারের ঘটনায় বিএনপির কয়েকশ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

নাদিম মোস্তফার মামলার বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি পুঠিয়ার বানেশ্বরের মজির উদ্দীন হত্যা মামলায় গত ১১ জানুয়ারি নাদিম মোস্তফার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। পরে তিনি গত মার্চে উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান।

উচ্চ আদালত নাদিম মোস্তফাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিলেও তিনি নিম্ন আদালতে হাজির হননি। দীর্ঘদিন নির্বাচনী এলাকায় না থাকলেও আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করতে এক সপ্তাহ ধরে তিনি তার নির্বাচনী এলাকা দুর্গাপুরের বিভিন্ন কর্মিসভায় যোগ দেন।

শেয়ার করুন