ঘটনা ঘটাবো আমরা, মামলা খাবে তোমরা: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

নির্বাচন ঘনিয়ে এলে বিরোধী শক্তিকে দমাতে সরকার গায়েবি মামলার কৌশল অবলম্বন করে। বিরোধী দলের নেতাকর্মীদের মামলা দিয়ে ব্যস্ত রেখে নিজেদের কাজ শেষ করে নেবে ক্ষমতাসীনেরা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এসব কথা জানিয়ে বলেছেন, এটা সসরকারের পুরোনো খেলা, ঘটনা ঘটাব আমরা, মামলা খাবে তোমরা।

তিনি জানান, ঢাকার সমাবেশ নয়াপল্টনেই হবে। নাগরিক ঐক্যের উদ্যোগে আজ বুধবার রাজধানীর প্রেসক্লাবে ‘দেউলিয়াত্ব ঘোচাতে দুর্ভিক্ষের নাটক, দেশ কোন পথে’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মির্জা ফখরুল বলেন, ইতিমধ্যে ৯৬টি মামলা হয়েছে। সাড়ে চার হাজার আসামি করা হয়েছে। আরও ১০ হাজার অজ্ঞাতনামা। সেই মামলার পেছনে এক মাস, দুই মাস ঝুলতে থাকবে। আদালত, জেলখানায় দৌড়াতে থাকবে। এর মধ্যে আমাদের কাজ শেষ করব।

বিএনপির আন্দোলনকে নিয়ে মানুষের মনোযোগ অন্যদিকে সরাতে চায় সরকার উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, নতুন নাটক জঙ্গি ছিনতাই হয়ে যাওয়া। মানুষ যে দাবি তুলেছে, আন্দোলন শুরু হয়েছে, তা থেকে মনোযোগ সরাতে এগুলো সব নাটক তৈরি করা হচ্ছ। তিনি বলেন, আমরা সব সময় নয়াপল্টনে সমাবেশ করি, ১০ তারিখের সমাবেশও অবশ্যই নয়াপল্টনে করব।

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে সবচেয়ে বড় দেউলিয়া দলে পরিণত হয়েছে জানিয়ে বিএনপির এই নেতা জানান, অনেক পুরোনো রাজনৈতিক দল আওয়ামী লীগ। মুক্তিসংগ্রামের জন্য লড়াই করেছে। সেই দল ক্ষমতায় থাকার বাসনায় জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। জনগণকে তারা এখন বুঝতে পারে না।

শেয়ার করুন