যুক্তরাষ্ট্রে এবারের শীতে করোনার ঝুঁকি কম থাকবে

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস
ফাইল ছবি

যুুক্তরাষ্ট্রে গত বছরের তুলনায় এবারের শীতে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি কম থাকবে। গতকাল মঙ্গলবার এমন আশাবাদ ব্যক্ত করছেন দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য কর্মকর্তারা। কারণ, করোনার সংক্রমণ মোকাবিলায় গত বছরের চেয়ে এবার প্রস্তুতি ভালো মনে করছেন তারা। খবর নিউইয়র্ক টাইমসের।

প্রেসিডেন্ট জো বাইডেনের চিকিৎসাবিষয়ক প্রধান উপদেষ্টা অ্যান্থনি ফাউসি বলেছেন, সংক্রমণ ও টিকাদান—দুই মিলিয়ে পর্যাপ্ত সামাজিক সুরক্ষা তৈরি হয়েছে বলে আশাবাদী প্রশাসন। গত বছর এ সময়ে আমরা যা দেখেছি, এবার আমরা তার পুনরাবৃত্তি দেখতে যাচ্ছি না।

universel cardiac hospital

থ্যাঙ্কসগিভিং উৎসব ঘিরে পরিবারগুলো মিলিত হতে শুরু করেছে। তবে গত বছরের তুলনায় অধিকাংশ আমেরিকানের জন্য এবার করোনাভাইরাস কম ঝুঁকির কারণ হবে বলে মনে করা হচ্ছে। আগের বছর করোনার ওমিক্রন ধরনের কারণে সংক্রমণ বিপজ্জনক পর্যায়ে গিয়ে ঠেকে।

ওই সময় প্রেসিডেন্ট বাইডেন আফ্রিকার আটটি দেশ থেকে ভ্রমণ নিষিদ্ধ করেছিলেন। তিনি আমেরিকানদের আতঙ্কিত না হতে বলেন। পরে সামরিক বাহিনীর চিকিৎসা কর্মীদের হাসপাতালগুলোতে নিয়োজিত করেন প্রেসিডেন্ট। কর্মকর্তারা আশঙ্কা করেছিলেন, রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হবে।

শেয়ার করুন