সত্যিই কি মেটার প্রধান নির্বাহী জাকারবার্গ পদত্যাগ করছেন?

মত ও পথ ডেস্ক

মার্ক জাকারবার্গ।
মার্ক জাকারবার্গ। ছবি: রয়টার্স

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার মুখপাত্র অ্যান্ডি স্টোন বলেছেন, আগামী বছর প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার পদ থেকে মার্ক জাকারবার্গের সরে দাঁড়ানোর খবরটি ভুয়া। গতকাল মঙ্গলবার একটি সংবাদ ওয়েবসাইটে জাকারবার্গকে নিয়ে এ ধরনের একটি খবর প্রকাশের পরিপ্রেক্ষিতে স্টোন এ কথা বলেন।

গতকাল সংবাদ ওয়েবসাইট দ্য লিকের এক প্রতিবেদনে বলা হয়, ২০২৩ সালে জাকারবার্গ পদত্যাগ করবেন। মেটার অভ্যন্তরীণ এক সূত্রের বরাতে এমন দাবি করা হয়। তবে ওই সূত্রের নাম প্রকাশ করা হয়নি। এ খবর প্রকাশের পর কিছুক্ষণের জন্য কোম্পানিটির শেয়ারের দামও বেড়ে গিয়েছিল।

universel cardiac hospital

পরে এ প্রতিবেদনের জবাবে এক টুইটার পোস্টে মেটার মুখপাত্র অ্যান্ডি স্টোন লিখেছেন, ‘এটি ভুয়া।’ চলতি মাসের শুরুর দিকে মেটা ঘোষণা করেছে তারা ১১ হাজারের বেশি কর্মী অর্থাৎ ১৩ শতাংশ কর্মীকে ছাঁটাই করবে। কোম্পানির ১৮ বছরের ইতিহাসে এটি প্রথম ছাঁটাইয়ের ঘটনা। চলতি বছর টুইটার, মাইক্রোসফট এবং স্ন্যাপের মতো প্রযুক্তিপ্রতিষ্ঠানগুলোও হাজারো কর্মী ছাঁটাই করেছে।

একসময় মেটার মূল্যমান ছিল এক লাখ কোটি ডলার। বর্তমানে এর মূল্য কমে ২৫ হাজার ৬০০ কোটি ডলারে দাঁড়িয়েছে। শুধু চলতি বছরেরই কোম্পানিটির মূল্য ৭০ শতাংশ কমেছে।

শেয়ার করুন