আমরা একটি যুগসন্ধিক্ষণে আছি: মোকতাদির চৌধুরী

মোহাম্মদ সজিবুল হুদা

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, আমরা একটি যুগসন্ধিক্ষণে আছি। আমরা এমন একটি অবস্থায় আছি, যে অবস্থায় একটু যদি হেরফের হয় তাহলে কঠিন একটি সংগ্রামের পথে এগিয়ে যেতে হবে। অবশ্য সেই সংগ্রাম করার সুযোগ থাকবে কি-না আমি জানিনা। সুতরাং আমাদেরকে এখন থেকে বুঝেশুনে চলতে হবে।

আজ রোববার নবীনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, কত মানুষ রক্ত দিয়েছেন এদেশের স্বাধীনতার জন্য। কত মা, কত বোন, কত কন্যা নিজদের সম্ভ্রম হারিয়েছেন এই স্বাধীনতার জন্য। আমরা কী পরিবর্তন চাই ঐ অবস্থায় ফিরে যাওয়ার জন্য চাইব? আমরা কী গোলাম আজম, খালেদা জিয়ার পক্ষে পরিবর্তন চাইব, নাকি অগ্রগতির দিকে ধাবিত হতে পরিবর্তন চাইব? দরিদ্রতম দেশটাকে যিনি মধ্য আয়ের দেশে পরিণত করেছেন, সেই শেখ হাসিনার নেতৃত্বে আমরা গুণগত পরিবর্তন চাই, যাতে সামনে আমরা আরও বেশি উন্নতি লাভ করতে পারি। আর এরজন্য আমাদের দরকার পরিশ্রম ঐক্য ও পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ।

তিনি বলেন, আমরা ইতিবাচক পরিবর্তন চাই, আমরা কোনো নেতিবাচক পরিবর্তন চাই না। যে পরিবর্তন ২০৪১ সালে আমাদেরকে একটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, সমৃদ্ধ এবং একটি সভ্য দেশে পরিণত করবে সেই নেতৃত্বকে ঘিরেই এগিয়ে যেতে চাই। আর সেক্ষেত্রে জননেত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা আরও বলেন, সাম্প্রদায়িক শক্তির হাতে যেন দেশটা আবার না যায়। যারা আমাদের মায়ের ইজ্জত লুন্ঠন করেছে, যারা আমাদের কন্যার ইজ্জত লুন্ঠন করেছে, যারা আমাদের ভাইয়ের রক্ত নিয়ে হোলিখেলা করেছে তাদের হাতে যেন দেশটা আবার না যায়। রাজাকার, আল-বদরদের, আল-শামস পাকিস্তানের দালাল গোলাম আজমদের হাতে যেন দেশটা আবার না যায় সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনের সংসদ সদস্য এ বি তাজুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম প্রমুখ।

সম্মেলনে অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি হেলাল উদ্দিন, সহসভাপতি হেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরীসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন