বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে

আন্তর্জাতিক ডেস্ক

করোনার ভয়াল রূপ
করোনার ভয়াল রূপ। ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় ৪২১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৩০৪ জন। এছাড়া দুই লাখ ১৩ হাজার ৫৫২ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

এখন পর্যন্ত বিশ্বে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪ কোটি ৬১ লাখ ৫৫ হাজার ৮৫৬ জন। এদের মধ্যে ৬৬ লাখ ৩৬ হাজার ২৩৬ জন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ৬২ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার ৬০৩ জন।

universel cardiac hospital

সোমবার (২৮ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ৪৭৬ জন। আর মারা গেছেন ১৪২ জন।

জাপানের পর দৈনিক প্রাণহানির তালিকা রয়েছে রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, তাইওয়ান, ফিলিপাইন, হংকং, চিলি ও ব্রাজিল। এরমধ্যে রাশিয়ায় মৃত্যু হয়েছে ৫১, দক্ষিণ কোরিয়ায় ৩৯, ইন্দোনেশিয়া ৩৫ ও তাইওয়ানে ২৫ জনের।

করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬ হাজার ৯৮ জন। আর মারা গেছেন ৪ জন। এখন পর্যন্ত দেশটিতে ১০ কোটি ৪ লাখ ৬৫ হাজার ৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৪ হাজার ৭৫৫ জন মারা গেছেন।

শেয়ার করুন