নকআউট পর্বে ওঠার লক্ষ্যে কাতারের মুখোমুখি নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে দারুণ সময় কাটাচ্ছে নেদারল্যান্ডস। প্রথম ম্যাচে সেনেগালকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ড্র করে ইকুয়েডরের বিপক্ষে। তাই গ্রুপপর্বে শেষ ম্যাচে কাতারের বিপক্ষে ড্র করতে পারলেই নকআউট পর্ব নিশ্চিত করবে ডাচরা। কাতারে বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

গ্রুপের আরেক ম্যাচে সমান চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ইকুয়েডর যদি সেনেগালকে পরাজিত করতে পারে তবে কাতারের কাছে পরাজিত হলেও নেদারল্যান্ডই যাবে পরের রাউন্ডে। ইতোমধ্যেই দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে স্বাগতিক কাতার।

universel cardiac hospital

কাতারের বিপক্ষে কোন সমীকরনের দিকে না তাকিয়ে, ঝুঁকি না নিয়ে আগ্রাসী মনোভাব নিয়েই মাঠে নামবে নেদারল্যান্ড। ২০১৮ বিশ্বকাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হয়েছিল নেদারল্যান্ড। কিন্তু আগের দুই আসরে দ্বিতীয় ও তৃতীয় স্থান নিয়ে বিশ্বকাপ শেষ করে। এবার প্রত্যশাটা আরো একটু বেশী ডাচদের।

গ্রুপ-এ’র শীর্ষস্থান লাভ করতে পারলেও পরের রাউন্ডের ডাচদের প্রতিপক্ষ গ্রুপ-বি রানার্স-আপ, দলটি হতে পারে ইংল্যান্ড, ইরান, যুক্তরাষ্ট্র কিংবা ওয়েলসের মধ্যকার যেকোন একটি দল। চারটি দলই পরের রাউন্ডে যাবার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন