বিতর্ক এড়িয়ে এগিয়ে যাওয়ার বার্তা রোনালদোর

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে স্বপ্নপূরণের পথে আরও এক ধাপ পাড়ি দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। উরুগুয়ের বিপক্ষে ২–০ গোলের জয় দিয়ে শেষ ষোলোর টিকিট পেয়েছে তার দল পর্তুগাল। ম্যাচ শুরুর আগে দুই দলের মধ্যে লড়াইয়ের আভাস থাকলেও মাঠে দেখা যায়নি সেই উত্তাপ। ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে জয়ের হাসি নিয়েই মাঠ ছেড়েছেন রোনালদোরা।

নিজে গোল না পেলেও মাঠে রোনালদো–ঝলক ঠিকই দেখা গেছে। বিশেষ করে প্রথম গোলটি তার নামের পাশে না থাকলেও সেই গোলে বড় অবদান তারই। তবে গোল কার ভাগ্যে গেল সে আলাপে মনযোগ না দিয়ে দলীয় শক্তিতে পাওয়া জয় উপভোগ করছেন রোনালদো।

universel cardiac hospital

গতকাল রাতে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের ৫৪ মিনিটে দূরের পোস্ট লক্ষ্য করে ক্রস করেন ব্রুনো ফার্নান্দেজ। এগিয়ে গিয়ে লাফিয়ে ওঠেন ‘সিআর সেভেন’। প্রথমে মনে হয়েছিল, বল তর মাথা ছুঁয়েই জালে জড়িয়েছে। পরে দেখা যায়, রোনালদোর মাথা না ছুঁয়েই বলটি জালে জড়িয়েছে। যে কারণে ফিফাও রোনালদোর পরিবর্তে গোলটি দেয় ফার্নান্দেজকে। তবে রোনালদো এগিয়ে না গেলে গোলটি না–ও হতে পারত।

পর্তুগিজ তারকা ছুটে গিয়ে লাফিয়ে ওঠার কারণে গোলরক্ষক বিভ্রান্ত হন ও মনোযোগ হারান, যা বলটি জালে জড়ানোর কাজটি সহজ করে দেয়। ম্যাচের পর গোল নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা–সমালোচনার ঝড় ওঠে। রোনালদো নিজেও সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অনুভূতি জানান। সেখানে অবশ্য গোল–বিতর্ক নিয়ে রোনালদো কোনো কথা বলেননি।

রোনালদো লিখেছেন, আমরা এখন বিশ্বকাপের শেষ ষোলোয়। দারুণ দলগত পারফরম্যান্স। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে আমরা নিজেদের শক্তি ও মান দেখিয়েছি। আমরা লড়াইয়ে আছি এবং আমাদের স্বপ্নও বেঁচে আছে। এগিয়ে চলো পর্তুগাল।

টানা দুই জয়ে এখন দারুণ ফুরফুরে অবস্থায় আছেন রোনালদোরা। উরুগুয়ের বিপক্ষে জয়ের আগে নিজেদের প্রথম ম্যাচে ঘানাকে ৩–২ গোলে হারায় পর্তুগিজরা। শুক্রবার গ্রুপের শেষ ম্যাচে পর্তুগালের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া।

শেয়ার করুন