‘যে বুলেট বঙ্গবন্ধুর কন্যাদের এতিম করেছে, সেই বুলেট খালেদাকেও বিধবা করেছে’

নোয়াখালী প্রতিনিধি

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর দুই কন্যাকে এতিম করেছে যে বুলেট, সেই বুলেট খালেদা জিয়াকেও বিধবা করেছে। এটা বিশ্বাসঘাতকতার পরিণতি। ইতিহাস কোনো স্বৈরাচারী প্রভুর রক্তচক্ষু ভয় করে না। ইতিহাসের আদালতের বিচার থেকে কেউই রক্ষা পাবে না।

আজ মঙ্গলবার দুপুরে নোয়াখালী শিল্পকলা একাডেমি চত্বরে অনুষ্ঠিত নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আদালতের বিচারের রায় থেকে থেকে কেউ রক্ষা পাবেন না। অনেকেরই মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। বিদেশে যারা পালিয়ে বেড়াচ্ছেন, তাদের যে দণ্ড, সেটিও কার্যকর করা হবে।

universel cardiac hospital

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে জাতির দুর্ভাগ্য, ১৯৭৫ সালে চোখের পলকে ইতিহাসের নিষ্ঠুরতম হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। খন্দকার মোশতাক পলাশীর মীরজাফর। পলাশীর সেনাপতি লতিফ আর বাংলাদেশের সেনাপতি জিয়াউর রহমান জড়িত না থাকলে খুনিচক্র তাকে (বঙ্গবন্ধু) হত্যা করার দুঃসাহস পেত না বলে আমি মনে করি না। ইতিহাস বড়ই নির্মম। বাঁচতে পারেনি জেনারেল জিয়াউর রহমানও।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতাকর্মীরা ষড়যন্ত্র করছেন মন্তব্য করে কাদের বলেন, একটা কথা মনে রাখবেন। আমরা কাজ করে এর জবাব দেব। জনগণ আমাদের সঙ্গে আছেন। আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে তিনি বলেন, মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না। মুজিব কোট খুনি খন্দকার মোশতাকও পরেছেন। ৭৫-এর সেই বিশ্বাস ঘাতকেরা পরেছেন। মুজিব সৈনিক হতে হলে মুজিবের আদর্শের সৈনিক হতে হবে।

শেয়ার করুন