বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতার স্বর্ণ জয়

বিনোদন ডেস্ক

সংগৃহীত ছবি

২৪তম ডিজিকন ৬ এশিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠানে গোল্ড ক্যাটাগরিতে ফাইনালিস্ট হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা নূর ই আলম তৈমুর।

গত ১৯ নভেম্বর জাপানের টোকিওতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় স্বর্ণ জয়ের পর এই চলচ্চিত্র নির্মাতাকে জাপানের অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়।

universel cardiac hospital

জাপানে এই সম্মানজনক সফরে বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা তৈমুর জাপানি সংস্কৃতির অভিজ্ঞতা নেওয়ার পাশাপাশি এশিয়ার চলচ্চিত্র জগতের নির্মাতাদের সঙ্গে ভবিষ্যতে চলচ্চিত্র নির্মাণের সম্ভাবনা নিয়ে কাজ করেছেন।

টিবিএস টেলিভিশন কো এলটিডি এবং জাপানের মিনিস্ট্রি অব ইন্টারন্যাল অ্যাফেয়ারস অ্যান্ড কমিউনিকেশনসের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই প্রতিযোগিতার লক্ষ্য এশিয়ার আগামী চলচ্চিত্র নির্মাতাদের দর্শকদের সামনে নিয়ে আসা।

এ বছর, হংকং-এর একটি চলচ্চিত্র ‘মাই ডিয়ার সন’ ডিগিকন৬ এশিয়া প্রতিযোগিতার গোল্ড অ্যাওয়ার্ড এবং জাপানের চলচ্চিত্র ম্যাগনিফাইড সিটি গ্রান্ড অ্যাওয়ার্ড পেয়েছে। বাংলাদেশের অ্যানিমেশন ল্যাব ‘স্টুডিও পদ্মা’ এর সিইও এবং ডিগিকন৬ এশিয়া বাংলাদেশের সংগঠক শুন্সকে মিজুতানি এই সাংস্কৃতিক বন্ধনকে আরও দৃঢ় করার আশা প্রকাশ করেছেন।

পেশায় বাংলাদেশের আইসিটি বিভাগের ডিআইকেকেএ প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট নূর ই আলম তৈমুর চলচ্চিত্র নির্মাণকে ধারণ করেন তার হৃদয়ে। তিনি বিশ্বাস করেন, সেদিন খুব বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশি চলচ্চিত্রের ডাক পৌঁছে যাবে সারা বিশ্বের কাছে, সগৌরবে।

শেয়ার করুন