হাইকোর্টের আদেশ স্থগিত, জি এম কাদেরের দায়িত্ব পালন আটকে গেল

নিজস্ব প্রতিবেদক

জিএম কাদের
জিএম কাদের । ফাইল ছবি

চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে কোনো প্রকার সিদ্ধান্ত গ্রহণ ও দায়িত্ব পালন নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ আগামী সোমবার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

জাপা থেকে বহিষ্কৃত নেতা, দলটির সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা ওই আবেদন করেন। জিয়াউলের করা আবেদনটি আগামী সোমবার আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য নির্ধারণ করেছেন চেম্বার আদালত।

universel cardiac hospital

নিম্ন আদালতের এক আদেশের বিরুদ্ধে জি এম কাদেরের করা এক আবেদনের শুনানি নিয়ে গতকাল হাইকোর্ট রুলসহ স্থগিতাদেশ দেন। গঠনতন্ত্র অনুযায়ী দলের চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে কোনো প্রকার সিদ্ধান্ত গ্রহণ ও দায়িত্ব পালন থেকে বিরত রাখতে নিম্ন আদালতের দেওয়া নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশের ফলে জি এম কাদেরের দায়িত্ব পালনের পথ খুলে যায়। তবে ওই আদেশ স্থগিত চেয়ে জিয়াউল হক মৃধা আপিল বিভাগে আবেদন করেন, যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

আদালতে জিয়াউল হক মৃধার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ সাঈদ আহমেদ, সঙ্গে ছিলেন আইনজীবী আবদুল্লাহ আল মামুন। জি এম কাদেরের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম।

শেয়ার করুন