ইনজুরিতে আর্জেন্টাইন তারকা ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ আসলেই যেন আর্জেন্টিনার জন্য এক দুঃখ হয়ে আসেন ডি মারিয়া। ২০১৪ বিশ্বকাপের ফাইনাল, ২০১৫ বিশ্বকাপের কোপা আমেরিকার ফাইনালে ডি মারিয়ার অনুপস্থিতির কারণে ভুগতে হয়েছিল আর্জেন্টিনাকে যার দরুণ ট্রফি থেকে বঞ্চিত হয় আলবিসেলেস্তারা।

২০২২ বিশ্বকাপে এসে গ্রুপ পর্বের তিনটি ম্যাচে একাদশে সুযোগ পেলেও আবারো মাথাচাড়া দিয়ে উঠেছে ডি মারিয়ার ইনজুরি। যার দরুন তার পক্ষে কিছুটা অনিশ্চিত হয়ে পড়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে থাকা।

universel cardiac hospital

বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ডান পায়ের উরুতে ব্যথা অনুভব করেন ডি মারিয়া। যার কারণে কোচ তাকে দ্বিতীয়ার্ধে তুলে নেন। তার পরিবর্তে নামান পারেদেসকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ডি মারিয়ার ইনজুরি নিয়ে কোচ লিওনেল স্কালোনি বলেন, সে ভালো আছে সবমিলিয়ে। সে উরুর উপরে কিছুটা ব্যথা অনুভব করে। এটা বাড়ার আগেই তাকে আমরা তুলে নেই। সবাই জানে সে আমাদের জন্য কত গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এমন খেলোয়াড়কে মাঠে খেলিয়ে ইনজুরিতে পরানোর ঝুঁকি আমরা নিতে পারি না।

ডি মারিয়ার ব্যথা কতটা বেশ সেটা ৪৮ ঘন্টা না গেলে বোঝা যাবে না। ম্যাচ শুরুর আগেই সিদ্ধান্ত আসবে তিনি একাদশে থাকবেন কিনা। তবে আর্জেন্টাইন মিডিয়ার দাবি, যেহেতু অস্ট্রেলিয়া কিছুটা সহজ প্রতিপক্ষ তাই শুরুর একাদশে হয়ত ডি মারিয়াকে নাও দেখা যেতে পারে। এতে করে পরবর্তী ম্যাচগুলো নির্ভার হয়ে খেলতে পারবেন তিনি। ডি মারিয়া আর্জেন্টিনার জন্য কত বড় সম্পদ তা শেষ কোপা আমেরিকাতেই বুঝেছে আর্জেন্টিনা। তার জয়সূচক গোলেই ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

শেয়ার করুন