আইপিএল নিলামে বাংলাদেশের ৬ ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের ৬ ক্রিকেটার

আইপিএলের এবার অনুষ্ঠিত হবে মিনি নিলাম। গতবার নিলাম শেষে আইপিএলের দলগুলোর কাছে বেশ কিছু অর্থ বাকি রয়ে গেছে। যা এবার ব্যবহার করে তারা চাইছে নিজেদের দলকে আরেকটু ভালোভাবে গুছিয়ে নিতে। এ সুযোগ কিছু খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো। কিছু খেলোয়াড়কে নতুন করে দলে নেবে।

সব মিলিয়ে আইপিএলের ১০টি ফ্রাঞ্চাইজির হাতে সম্মিলিতভাবে রয়েছে ৯৫ কোটি রুপির মতো। এবার নিলামে আরও ৫ কোটি রুপি প্রতিটি দল অতিরিক্ত খরচ করার সুযোগ পাবে।

universel cardiac hospital

আগামী ২৩ ডিসেম্বর কোচিতে একদিনের এই নিলাম অনুষ্ঠিত হবে। প্রতিটি দলের নির্ধারিত টাকা শেষ হয়ে গেলে, তারা আর নিলাম থেকে খেলোয়াড় কিনতে পারবেন না। এই মিনি নিলামের জন্য ভারতীয় এবং বিদেশি মিলিয়ে ৯৯১জন ক্রিকেটার নাম রেজিস্ট্রেশন করিয়েছে।

এই ৯৯১ জনের মধ্যে বাংলাদশের ৬জন ক্রিকেটার রয়েছেন। এই ৬ জন হলেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ।

এর মধ্যে সাকিব আল হাসান তার ভিত্তিমূল্য নির্ধারণ করে দিয়েছেন দেড় কোটি রুপি। বাকি ক্রিকেটাররা সবাই সর্বনিম্ন ৫০ লাখ রুপি করে ভিত্তিমূল নির্ধারণ করেছেন।

গত বছর নিলামের সময় সাকিব আল হাসান তার ভিত্তিমূল্য দিয়েছিলেন ২ কোটি রুপি। কিন্তু নিলাম থেকে কোনো ফ্রাঞ্চাইজি তাকে কেনেনি। যে কারণে বেশ কয়েকবছর পর আইপিএল খেলতে পারেননি তিনি।

তবে, বাংলাদেশের বাঁ-হাতি পেসার, কাটার মাস্টার মোস্তাফিজুর রহমাকে ১ কোটি রুপি দিয়ে কিনে নেয় দিল্লি ক্যাপিটালস। এবারও মোস্তাফিজকে রেখে দিয়েছে দিল্লি। এবার নিলামের জন্য যে ৬ জন নাম লিখিয়েছেন, তাদের কে কে দল পান সেটাই দেখার বিষয়।

যে ৯৯১ জন ক্রিকেটার নিলামের জন্য রেজিস্ট্রেশন করেছেন এর মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট খেলা খেলোয়াড় রয়েছেন ১৮৫জন এবং এখনও অভিষেক হয়নি এমন খেলোয়াড় রয়েছেন ৭৮৬ জন। ২০ জন সহযোগী দেশগুলোর খেলোয়াড়। আবার এর মধ্যে ৭১৪জনই ভারতীয় এবং ২৭৭ জন হলেন বিদেশী ক্রিকেটার।

শেয়ার করুন