নেইমারকে নিয়ে সিদ্ধান্ত ক্যামেরুন ম্যাচের পর

ক্রীড়া ডেস্ক

মেসি-নেইমার
মেসি-নেইমার। ফাইল ছবি

সার্বিয়া ম্যাচের পর নেইমারের গোড়ালি ফুলে যেতে দেখলেও খুব একটা দুশ্চিন্তা ছিল না তিতের। গ্রুপ পর্বের শেষ ম্যাচেই ‘নাম্বার টেন’কে খেলাতে পারবেন বলে আশাবাদী ছিলেন। তবে আজ ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি নেইমার খেলতে পারছেন না। চোটে আক্রান্ত হওয়ার পর আটদিন পেরিয়ে গেলেও এখনো নিশ্চিত নয় কবে ফিরতে পারবেন।

নেইমারকে ছাড়াই সুইজারল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে ব্রাজিল। আজ ক্যামেরুন ম্যাচের পর নির্ধারিত হবে গ্রুপে অবস্থান। গ্রুপসেরা হতে পারলে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ সোমবার আর রানার্সআপ হলে মঙ্গলবার।

universel cardiac hospital

নেইমার শেষ ষোলোর ম্যাচটি খেলতে পারবেন কি না, বা ঠিক কোন রাউন্ডে তিনি ফিরতে পারবেন, সেটি নির্ভর করছে চিকিৎসকদের মতামতের ওপর। চোটে আক্রান্ত দানিলো আর অ্যালেক্স সান্দ্রোরা এরই মধ্যে দলের সঙ্গে অনুশীলন শুরু করেছেন। নেইমার এখনো হোটেলেই থাকছেন। তাদের কাউকেই গ্রুপ পর্বে পাওয়া যাচ্ছে না।

ব্রাজিলের সহকারী কোচ ক্লেবার হাভিয়ের জানিয়েছেন, নেইমার, দানিলো ও সান্দ্রোর চোট ব্যবস্থাপনায় একটি পরিকল্পনা দাঁড় করানো হয়েছে, ‘আমাদের মনোযোগ এখন ক্যামেরুন ম্যাচে। এ ম্যাচ শেষ হওয়ার পর আমরা সিদ্ধান্ত-গ্রহণের প্রক্রিয়া শুরু করব।’

ব্রাজিল কোচ তিতে ক্যামেরুন ম্যাচের আগের দিনও নেইমারের বিশ্বকাপ খেলা নিয়ে আশাবাদ শুনিয়েছেন। অবশ্য ফেরার দিনক্ষণ নিয়ে নিশ্চিত নন তিনি, ‘আমি বিশ্বাস করি নেইমার, দানিলো বিশ্বকাপেই ফিরবে। তবে চিকিৎসাগত ব্যাপার নিয়ে আমি কিছু বলতে পারব না।’

শেয়ার করুন