বিএনপির ঢাকার সমাবেশকে ভয় পেয়েছে সরকার: ফখরুল

রাজশাহী প্রতিনিধি

ফাইল ছবি

সরকার ঢাকার সমাবেশ নিয়ে ভয় পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা নয়াপল্টনে (রাজধানীর) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। তারা (আওয়ামী লীগ) ক্ষমতা হারানোর ভয়ে ঘুম হারাম করে ফেলেছে। তারা আতঙ্কে ভুগছে।

তিনি দাবি করেন, আমরা নয়াপল্টনে অসংখ্য সমাবেশ করেছি, যেখানে খালেদা জিয়া উপস্থিত ছিলেন। কই, তখন তো কোনো সমস্যা হয়নি। এখন তারা জঙ্গি নাটক শুরু করেছে। নিজেদের প্রয়োজনে জঙ্গি বানায়। নিজেরাই বাস পুড়িয়ে অগ্নিসন্ত্রাস করে। এই হচ্ছে আওয়ামী লীগ।

universel cardiac hospital

আজ শনিবার রাজশাহীর আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ এখন কোনো রাজনৈতিক দল নয়। তারা লুটেরা দলে পরিণত হয়েছে। নিজেরা সম্পদ লুট করে পাহাড় বানাচ্ছে আর সাধারণ মানুষকে গরিব করছে। তাদের বিরুদ্ধে কোনো ব্যাবস্থা নেওয়া হয় না। ইসলামী ব্যাংকের টাকা নামে-বেনামে ঋণের নামে লুট করছে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমাদের লড়াই সংগ্রামে ৬০০ নেতাকর্মী গুম হয়েছেন। পাবনার ঈশ্বরদীতে জাকারিয়া পিন্টুসহ ৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে। এতোদিন পরে সাজা দিয়ে বিরোধীদলকে নির্মূল করতে চায় সরকার। তবে বিরোধীদল আরও নতুনভাবে উদ্যমী হয়েছে।

তিনি বলেন, ধানের শীষে রক্ত মিশেছে। এ রক্ত দূর করে ধানের শীষ পরিষ্কার করতে হবে। আমাদের আন্দোলন বিএনপির ক্ষমতায় যাওয়ার জন্য নয়। আমাদের আন্দোলন জনগণের ভোটাধিকার ও জনগণের অধিকার ফিরিয়ে আনার আন্দোলন। একটা সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে আন্দোলন। ভয়াবহ দানব সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

শেয়ার করুন