প্রয়োজনে অসাধু ব্যবসায়ীদের কারাগারে পাঠানো হবে: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

চিনি উৎপাদনকারীদের নিয়মিত গ্যাস সরবরাহ দরকার বলে জানালেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, গ্যাস সরবরাহে সমস্যা হলে তারা আর কাজ করতে পারবে না। আমরা সবাই জানি, কোথাও কোনো না কোনো সমস্যা আছে।

আজ রোববার দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত সভা শেষে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। আমদানি-রপ্তানিসহ সার্বিক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগসংক্রান্ত বিষয়ে ‘বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটি’র এ সভায় সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী।

universel cardiac hospital

টিপু মুনশি বলেন, আজকে সবকিছু নিয়ে আলোচনা হয়েছে। আরও ভালো করে দেখার জন্য আমরা চিন্তা করেছি। কিছু নির্ধারিত নির্দেশনা দিয়ে একটি সমন্বয় কমিটি করা হবে। খুব শিগগির এই কমিটি করা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের ভোক্তা অধিকার বিভিন্ন জায়গায় হানা দিচ্ছে, জরিমানা করছে। এখন আমরা চিন্তা করছি, এর বাইরে যদি প্রয়োজন হয়, অসাধু ব্যবসায়ীদের কারাগারে পাঠানোর ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ ব্যাংককেও একটা ক্রাইসিস সেল খোলার কথা বলা হয়েছে বলে জানান টিপু মুনশি। তিনি বলেন, এ সেল দেখবে, কোথায় কী সমস্যা হচ্ছে। কেননা, আমরা লক্ষ করছি, যতোটা না সমস্যা, তার চেয়ে বেশি অপপ্রচার হচ্ছে।

আগামী পবিত্র রমজান মাসে নিত্যপণ্যের দাম ও সরবরাহ স্বাভাবিক রাখতে সব ধরনের চেষ্টা করা হচ্ছে বলে জানান বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, গণমাধ্যমে এসেছে, ১০০টি ঋণপত্র (এলসি) বন্ধ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকও এ কথা বলেছে। এ দেশে প্রতিদিন হাজার হাজার এলসি হয়।

শেয়ার করুন