১০ ডিসেম্বরের ভেন্যু নিয়ে আলোচনা করবে পুলিশ ও বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে সমাবেশের জন্য নয়াপল্টনের ভেন্যু না দিলে দলটি পুলিশের দেওয়া সোহরাওয়ার্দী উদ্যানেও যাচ্ছে না। তবে তৃতীয় কোনো ভেন্যুতে ১০ ডিসেম্বরের মহাসমাবেশ হবে কি না, সেই ভেন্যু খুঁজতে বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বৈঠক করবেন। আজ রোববার বিকেলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে দেখা করে বিএনপির প্রতিনিধিদল। এরপর দলটির নেতা ঢাকা মহানগর উত্তর আহ্বায়ক আমানউল্লাহ আমান এসব তথ্য জানান।

আমানউল্লাহ আমান সাংবাদিকদেরকে বলেন, আমরা ৯টি বিভাগীয় শহরে শান্তিপূর্ণভাবে সমাবেশ করেছি। সরকারি দলের নেতাকর্মীদের উসকানি সত্ত্বেও কোথাও কোনো বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি। ঢাকা নয়াপল্টনের অনুমতি দিলেও সেখানে কোনো বিশৃঙ্খলা হবে না বলে আমরা পুলিশকে আশ্বস্ত করেছি।

universel cardiac hospital

তিনি বলেন, সমাবেশ সামনে রেখে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা এবং গ্রেপ্তার চলছে। ৩০ নভেম্বরের পর থেকে সারাদেশে প্রায় ২ হাজার ৭০০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে আর ঢাকাতেই প্রায় ৭৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

শেয়ার করুন