ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পুলিশের তল্লাশি

গাজীপুর প্রতিনিধি

রাজধানী ঢাকার প্রবেশমুখ গাজীপুরের টঙ্গী ব্রিজের উত্তরপাশে তল্লাশি চৌকি বসিয়েছে পুলিশ। আজ বুধবার ঢাকামুখী সন্দেহভাজন যানবাহন তল্লাশি করা হচ্ছে।

তল্লাশির শিকার অনেকেরই বক্তব্য তারা কোনো রাজনীতির সঙ্গে যুক্ত নন। জরুরি কাজে যে যার মতো ঢাকায় যাচ্ছিলেন। কিন্তু পথে পুলিশ পথ আটকে দেহ তল্লাশিসহ মুঠোফোনের ব্যক্তিগত তথ্য, গুরুত্বপূর্ণ মেসেজ, ছবি ঘাঁটাঘাঁটি করে দেখছে। তল্লাশির তালিকায় বেশি রয়েছে মোটরসাইকেল।

universel cardiac hospital

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর অংশ দিয়ে দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের প্রায় ৩২টি রোডের যানবাহন চলাচল করে। ঢাকায় প্রবেশ করতে হলে এ সড়কটি সবাই ব্যবহার করে থাকে। ঢাকা-বিভাগের বিভিন্ন জেলাসহ ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলার মানুষের চলাচলের সহজ পথ ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক। ফলে ঢাকায় প্রবেশ করতে হলে তল্লাশি চৌকিটি পার না হওয়ার সুযোগ নেই।

বিকেলে সুজন নামের এক ব্যবসায়ী জানান, গাজীপুর থেকে দুপুরে ব্যক্তিগত কাজে ঢাকা আসছিলাম। টঙ্গী ব্রিজের উত্তরপাশে পৌঁছানোর পর পুলিশ বাস থামিয়ে তল্লাশি করে। এসময় তার স্মার্ট ফোন নিয়ে পুলিশ ফেসবুক, ইমু, ম্যাসেঞ্জার, হোয়াটস অ্যাপ ঘাঁটাঘাঁটি করে।

টঙ্গী পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিলন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আমরা দায়িত্ব পালন করছি। এখানে কাউকে কোনো ধরনের হয়রানি করা হয়নি। কেউ যেন নাশকতা তৈরি করতে না পারে বা আইনশৃঙ্খলার অবনতি না ঘটাতে না পারে সেজন্য তল্লাশি চালানো হচ্ছে।

গাজীপুর মেট্রোপলিটন এলাকার আট থানার পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে ১৩ জনকে আটক করেছে। এর মধ্যে টঙ্গী পূর্ব থানায় ৪ জন, পশ্চিম থানায় ৫ জন, কোনাবাড়ি থানায় ৩ জন, বাসন থানায় একজন। আটকদের মধ্যে অধিকাংশ বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত।

শেয়ার করুন