নয়াপল্টন এলাকার ব্যাংক গ্রাহকশূন্য

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টন এলাকার বিভিন্ন ব্যাংকের শাখা আজ বৃহস্পতিবার সকাল থেকেই ছিল প্রায় গ্রাহকশূন্য। গতকাল বুধবার বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর আতঙ্কে আজ জরুরি প্রয়োজন না হলে কোনো গ্রাহক ওই এলাকার ব্যাংকে যাননি। নয়াপল্টন এলাকার বিভিন্ন ব্যাংকের কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, অন্যান্য দিনের তুলনায় সকাল থেকে গ্রাহক উপস্থিতি ছিল একেবারে কম। তাই এদিন লেনদেন হয়েছে খুবই কম।

আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিন ওই এলাকা ঘুরে দেখা গেছে, নাইটিঙ্গেল থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত রাস্তা পুলিশ ব্যারিকেড দিয়ে রেখেছে। বিশেষ প্রয়োজন ছাড়া সড়কের ভেতরে কাউকে যেতে দেওয়া হয়নি। ওই সড়কে বিভিন্ন ব্যাংকের ১০-১২টি শাখা রয়েছে। এ ছাড়া রয়েছে ব্যক্তিগত গাড়ির বিক্রয়কেন্দ্র, পোশাকের পাইকারি বাজার, প্রবাসী শ্রমিক পাঠানোর কোম্পানি, রেস্তোরাঁসহ বেশ কিছু বেসরকারি প্রতিষ্ঠান।

universel cardiac hospital

সকাল থেকে সড়কটি বন্ধ থাকায় এ এলাকায় সাধারণ মানুষের উপস্থিতি ছিল খুবই কম। অনাহূত পরিস্থিতি সামাল দিতে ব্যাংকগুলো শাটার নামিয়ে ভেতরে কার্যক্রম পরিচালনা করেছে।

নাম প্রকাশ না করার শর্তে একটি বেসরকারি একটি ব্যাংকের শাখা ব্যবস্থাপক (অপারেশন) জানান, আজ ব্যাংকের লেনদেন একদমই কম। হাতে গোনা কয়েক গ্রাহক এসেছেন। আতঙ্ক থেকেই কম গ্রাহক এসেছেন বলে মনে করেন ওই কর্মকর্তা।

নয়াপল্টন এলাকার বিভিন্ন শাখায় কর্মরত একাধিক ব্যাংক কর্মকর্তা জানান, মূল সড়ক ও গলি রাস্তা বন্ধ থাকায় সকালে কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই সময়মতো ব্যাংকে আসতে পারেননি। তারা আতঙ্কের মধ্যে আছেন।

দুপুর ১২টার দিকে ঢাকা ব্যাংকের কাকরাইল শাখায় গিয়ে দেখা যায়, সেখানে মাত্র দুজন গ্রাহক সেবা নিতে এসেছেন। সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত মাত্র পাঁচ-ছয়জন গ্রাহক ওই ব্যাংকে গিয়েছেন বলে জানিয়েছেন ব্যাংকটির এক কর্মকর্তা।

শেয়ার করুন