নয়াপল্টন এলাকার রাস্তা খুলে দিয়েছে পুলিশ, জড়ো হওয়ার চেষ্টা বিএনপির

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টন এলাকায় দুইদিকের রাস্তা জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেল চারটার দিকে নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুলের দিকে যাওয়ার রাস্তা এবং ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড়ের দিকে চলাচলের সড়ক খুলে দেওয়া হয়। গতকাল বুধবার বিকেলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর এ এলাকায় রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

রাস্তা খুলে দেওয়ার পর বিএনপির নেতাকর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন। তারা মিছিল স্লোগান না দিলেও কার্যালয়ে ও এর আশপাশের সড়কে অবস্থান নেওয়ার চেষ্টা করছেন‌। রাস্তা খুলে দেওয়া হলেও গাড়ি নিয়ে পুলিশ টহল অব্যাহত রেখেছে।

universel cardiac hospital

এদিকে রাস্তা বন্ধ করার পর সকাল থেকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সাংবাদিকেরা অবস্থান করতে পারলেও বেলা সোয়া দুইটার দিকে সাংবাদিকদের বের করে দেওয়া হয়। এরপর বেলা দুইটার দিকে নাইটিঙ্গেল মোড় হয়ে সিআইডির ক্রাইম সিনের দুটি গাড়ি ভেতরে প্রবেশ করে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে দায়িত্বরত গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা বলেন, বেলা তিনটার দিকে ক্রাইম সিন ইউনিট আলামত সংগ্রহের জন্য কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেছে। ডগ স্কোয়াড দলের সদস্যরাও ভেতরে তল্লাশি চালিয়েছে।

এদিকে নয়াপল্টন এলাকায় দুই দিকের সড়ক উন্মুক্ত করে দেওয়ার পর ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক হয়ে একটি মিছিল নিয়ে যান। ‘বিএনপির গুন্ডারা হুঁশিয়ার সাবধান’, ‘রাজপথে নামবি না পিঠের চামড়া থাকবে না’ ইত্যাদি স্লোগান দেন। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং এ এলাকায় অবস্থানরত পুলিশ সদস্যদের মিছিলকারীদের বাধা দিতে দেখা যায়নি।

শেয়ার করুন