ফখরুল-আব্বাস আদালতের হাজতখানায়

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল ও মির্জা আব্বাস। ফাইল ছবি

রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়েছে। আজ শুক্রবার বিকেল ৪টা ১০ মিনিটের দিকে তাদেরকে আদালতে আনা হয়। তাদেরকে রাখা হয়েছে সিএমএম আদালতের হাজতখানায়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যদের মুক্তির দাবিতে আদালতের সামনে স্লোগান দিচ্ছেন বিএনপিপন্থী আইনজীবীরা। আদালতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য অবস্থান নিয়েছেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, পল্টন থানার মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে কারাগারে আটক রাখার আবেদন করেছে পুলিশ। কিছুক্ষণের মধ্যে আদালতে শুনানি হবে।

universel cardiac hospital

গত বুধবার রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে গতকাল পল্টন থানায় করা মামলায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়। আজ বেলা সোয়া দুইটার দিকে ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে পুলিশ আটক করেছে বলে দলের একজন নেতা জানান। বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, গোয়েন্দা পুলিশের সদস্যরা দলের শীর্ষস্থানীয় দুই নেতাকে তাদের বাসা থেকে আটক করে নিয়ে গেছেন।

শেয়ার করুন