ইতালিতে ১১ দিনে সাত বাংলাদেশির মৃত্যু

ইতালি প্রতিনিধি

সংগৃহীত ছবি

ইতালিতে গত এগারো দিনে সাত বাংলাদেশির মৃত্যু হয়েছে। স্ট্রোক, সড়ক দুর্ঘটনাসহ নানা কারণে এসব বাংলাদেশি মারা যান। গত ২৬ নভেম্বর মো. সাইফুল ইসলাম রোমের সিভিতা ভেক্কিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যায়। তার দেশের বাড়ি মুন্সিগঞ্জ।

৫ ডিসেম্বর রেদুয়ানুর রহমানকে রাস্তায় মৃত অবস্থায় পাওয়া যায়। তার দেশের বাড়ি ঢাকা। পুলিশ মরদেহ মর্গে পাঠিয়েছে এবং ঘটনাটি তদন্তাধীন। একই দিনে কাতানিয়া সিসিলিতে মো. শাহ আলম নামক এক যুবক হৃদরোগে আক্রান্ত হয়ে পরপারে চলে যান।

universel cardiac hospital

এরপর ৬ ডিসেম্বর মো. বারেক সারেং নামক আরেক বাংলাদেশি হার্ট-অ্যাটাকে দক্ষিণ ইতালির নাপোলির হাসপাতালে মারা যান। তার দেশের বাড়ি শরীয়তপুর। ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার মো. ফয়সাল খান (৩৩) হার্ট অ্যাটাকে রোমে মৃত্যুবরণ করেন।

ইমরান দরবারি নামে আরেক বাংলাদেশি দেশটির আনকোনা শহরে সড়ক দুর্ঘটনায় মারা যান। তার বাড়ি মাদারীপুর জেলায়। পিতা লুৎফর দরবারী। এছাড়া আরেক রেমিট্যান্সযোদ্ধা মো. আজিম চলতি মাসের ৭ তারিখ ইতালির একটি হাসপাতালে মারা যান। বাবা মরহুম মতি ভেন্ডার। খেপুপাড়া সবুজবাগ কলেজ রোড, ঢাকা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত মৃতদের অনেকের ব্যক্তিগত তথ্য পরিচয় পাওয়া যায়নি। গেলো ও চলতি মাসের কয়েক দিনের ব্যবধানে মোট সাত বাংলাদেশি ইতালিতে মারা যায়। অনেক প্রবাসী এ মৃত্যুর কারণে ভয় আশঙ্কায় ভুগছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে হতাশার কথা ব্যক্ত করে অনেককে দুঃখ প্রকাশ করতে দেখা গেছে।

জানা গেছে, মৃতদের বেশির ভাগের বয়স ৩০ থেকে চল্লিশ বছরের মধ্যে হবে। তাদের অকাল মৃত্যুতে ইতালি প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শেয়ার করুন