করোনায় একদিনে ৯৬৭ মৃত্যু, শীর্ষে ফ্রান্স

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : সংগৃহীত

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৯৬৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৩৫৭ জন। এসময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ১৪৩ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৫৯ হাজার ৯৫৬ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৪০ লাখ ৫৭ হাজার ৬৭৭ জনে। করোনা থেকে ৬২ কোটি ৯৫ লাখ ১২ হাজার ৫৭৭ জন সুস্থ হয়েছেন।

universel cardiac hospital

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফান্সে। আক্রান্তের দিক থেকে তালিকার ৩ নম্বরে থাকা দেশটিতে এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৭৮ জন ও মারা গেছেন ১৬৭ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮৫ লাখ ১৫ হাজার ৭২১ জন। করোনা থেকে সেরে উঠেছেন ৩ কোটি ৭২ লাখ ৮৩ হাজার ২৪৩ জন।

একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৩৩৬ জন ও মারা গেছেন ১২৭ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫১ হাজার ৮২৯ জন। আর শনাক্ত হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৩২ হাজার ১৫৯ জন।

২৪ ঘণ্টায় থাইল্যান্ডে ৩ হাজার ৯৬১ জন সংক্রমিত ও ১০৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৫ হাজার ৪৮৯ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৩৯২ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৪৬ লাখ ৪৯ হাজার ৫০৯ জন।

একদিনে ব্রাজিলে ৪৩ হাজার ৯৩০ জন সংক্রমিত ও ৭৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৬ লাখ ৫৯ হাজার ৫২০ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লাখ ৯১ হাজার ২১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৪ লাখ ৩৬ হাজার ৬০২ জন।

২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় ২৫ হাজার ৬৬৭ জন সংক্রমিত ও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭৭ লাখ ৫৪ হাজার ১৪৯ জনে। এ পর্যন্ত ৩১ হাজার ৯৯ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ২ কোটি ৬৭ লাখ ৫৩ হাজার ৭৩ জন।

যুক্তরাষ্ট্রে একদিনে ৯০ জনের মৃত্যু ও ২০ হাজার ৩২ জন সংক্রমিত হয়েছেন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৯ হাজার ৯৮৩ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ১৬৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৮৬ লাখ ৮ হাজার ৫০৩ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত ৫ লাখ ৩০ হাজার ৬৫৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৬ লাখ ৭৬ হাজার ২৪৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ৪১ লাখ ৪০ হাজার ৪১৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছে ১৭২ জন। তবে এসময়ে কোনো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

শেয়ার করুন